Press "Enter" to skip to content

উত্তরপ্রদেশে নারী সুরক্ষা আরও মজবুত করতে পুলিশে ২০% মহিলা কর্মী নিয়োগের ঘোষণা যোগীর

বলরামপুরঃ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী (Yogi Adityanath) শনিবার বলরামপুরে মহিলা সুরক্ষা নিয়ে ‘মিশন শক্তি” অভিযান শুরু করলেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, আমরা নারীদের ব্যবহারিক জীবনেও শক্তি রুপে প্রস্তুত করার মনভাবনাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আজ সরকার রাজ্যে একটি নতুন যোজনা শুরু করল।

যোগী আদিত্যনাথ বলেন, বলরামপুরের উন্নয়ন আর সমৃদ্ধির চ্যালেঞ্জ করে আজ এখানে একসাথে ৫০০ কোটি টাকার বেশি খরচের প্রকল্পের শিলন্যাস হচ্ছে। মা-বোনেদের সন্মানের সাথে যে খেলবে, তাকে আইনের আওতায় একে কঠোরতম শাস্তি দেওয়ার কাজ করবে এই প্রকল্প। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘোষণা করেন যে, এবার থেকে রাজ্য পুলিশে ২০ শতাংশ মহিলাদের চাকরির সুযোগ করে দেওয়া হবে।

জানিয়ে দিই, এর আগেও যোগী আদিত্যনাথ রাজ্যে নারী সুরক্ষার জন্য বড় পদক্ষেপ নিয়েছিলেন। গত মাসে উনি ঘোষণা করেছিলেন যে, রাজ্যে কোথাও মহিলাদের সাথে অভদ্রতা হলে অভিযুক্তের ছবি সেই এলাকার রাস্তায় রাস্তায় টাঙানো হবে। এমনকি অভিযুক্তদের সঙ্গ দেওয়া মানুষদেরও ছাড়া হবে না। যোগী আদিত্যনাথের সেই ঘোষণার পর এবার রাজ্য পুলিশে মহিলাদের অগ্রাধিকার রাজ্যে নারীদের প্রতি হওয়া অত্যাচার কমাবে বলে আশা করছে বিশেষজ্ঞরা।