Press "Enter" to skip to content

উত্তরাখন্ডে অনুপ্রবেশের চেষ্টা চীনা আর্মির! ভারতীয় সেনা যেতেই করল পলায়ন

[ad_1]

উত্তরাখণ্ড থেকে খুবই ডিস্টার্বিং রিপোর্ট সামনে আসছে। প্রাপ্ত খবর অনুযায়ী চীনের স্থল সেনা যা পিপলস লিবারেশন আর্মি নামে পরিচিত, ভারতের উত্তরাখণ্ডে উপদ্রব করার চেষ্টা চালিয়েছে। খবর পাওয়া যাচ্ছে চিনির আর্মি উত্তরাখণ্ডে অবৈধ অনুপ্রবেশের চেষ্টা করেছিল। শুধু অবৈধ অনুপ্রবেশই নয়, কিছু রিপোর্ট অনুযায়ী কিছু রিপোর্ট অনুযায়ী চীনের আর্মি উত্তরাখণ্ডের ব্রিজ কে ড্যামেজ করেছে।

চীনের সেনা দ্বারা ভারতের যে ব্রিজ কে নষ্ট করা হয়েছে তা মূলত পায়ে হেঁটে বেরোনো অথবা খচ্চর নিয়ে যাওয়া আসা জন্য ব্যবহৃত হতো। সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় এই ঘটনাটি লাদাখ, অরুণাচল বা ডোকলামে ঘটেনি। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরাখণ্ড রাজ্যে। লক্ষণীয় চীনের আর্মির উপদ্রবের খবর আসতে ভারতীয় সেনা জওয়ান ও আইটিবিপি জওয়ানরা উত্তরাখান্ড সীমান্তে রওনা দেয়।

তবে ইন্ডিয়ান আর্মি রওয়ানা দিতেই চীনা আর্মি পলায়ন করে। চিনা আর্মির এই উপদ্রবকে ভারতীয় সেনা খুবই গম্ভীরতার সাথে গ্রহণ করেছে। কারণ যে স্থানে চীনের আর্মি ভারতের ব্রিজ ড্যামেজ করেছে সেখান থেকে মাত্র 60 কিলোমিটার দূরেই চীন আর্মি বেস স্থাপন করেছে।

আপনারা যদি India Rag এর নিয়মিত পাঠক হয়ে থাকেন, তাহলে নিশ্চয়ই জানবেন অগ্নি মিসাইল টেস্টিং আটকানোর জন্য কি তাদের সমস্ত শক্তি লাগিয়ে দিয়েছে। আর এই পরিস্থিতিতে চীন ভারতের বিভিন্ন প্রান্তকে টার্গেট করে ১০ টি আর্মি ক্যাম্প তৈরি করেছে। এমনকি আন্তর্জাতিক মহলেও চীন ভারতের অগ্নি -5 মিসাইলের বিরুদ্ধে আওয়াজ তুলেছে। চীন ভারতকে সৈনি শক্তির ভয় দেখিয়ে যেনতেন প্রকারে অগ্নি-5 মিসাইলকে আটকাতে চাইছে। যদিও ভারত যে চীনের চালবাজির কড়া প্রতিক্রিয়া দেবে তা স্পষ্ট।

[ad_2]