Press "Enter" to skip to content

উত্তর প্রদেশের ভোটের আগে এক হিন্দু নেতা খুন হবেঃ কৃষক নেতা রাকেশ টিকাইত

সিরসাঃ কেন্দ্র ের তিনটি কৃষি আইনের বিরুদ্ধে কয়েক মাস ধরে প্রদর্শন করা কৃষক নেতা রাকেশ টিকাইত বিজেপি আর কেন্দ্র সরকারকে একহাতে নিয়েছেন। সিরসা থেকে টিকাইত বলেছেন, বিজেপির মতো বিপদজনক কোনও রাজনৈতিক দল নেই । পাশাপশি তিনি বিতর্কিত বয়ান দিয়ে বলেন, নির্বাচনের আগে কোনও বড় হিন্দু নেতার হত্যা হতে পারে।

হরিয়ানায় সিরসায় কৃষক সম্মেলনে অংশ নেওয়া ইউনিয়নের নেতা রাকেশ টিকাইত বিজেপির সরকারের বিরুদ্ধে গুরুতর অভি করেছেন। টিকাইত বলেছেন, উত্তর প্রদেশের নির্বাচনের আগে কোনও বড় মাপের হিন্দু নেতার হত্যা হবে। উনি বলেন, আমাদের আগে থেকেই সাবধান হতে হবে, কারণ ইউপির নির্বাচনের আগে কোনও বড় মাপের হিন্দু নেতার হত্যা করিয়ে দেশে হিন্দু- বিভেদ করিয়ে নির্বাচন জয়ের প্রচেষ্টা চালানো হবে।

কৃষক নেতা বলেন, বিজেপির থেকে বিপদজনক কোনও রাজনৈতিক দল ভারতে নেই। যারা বিজেপির স্রস্টা ছিলেন, আজ তাঁরাই ঘরে বন্দি অবস্থায় রয়েছেন। টিকাইত বলেন, এই দেশে সরকারি তালিবানরা কবজা করেছেন। উনি হরিয়ানায় কৃষকদের উপর লাঠিচার্জ-এর প্রসঙ্গ টেনে এনে বলেন, যেই SDM-এর নির্দেশে কৃষকদের উপর লাঠি চালানো হয়েছিল, তাঁর চাচা RSS-র বড় নেতা। এই সরকারি তালিবানদের প্রথম কম্যান্ডারের হদিশ করনালে পাওয়া গিয়েছে। ওঁরা যদি আমাদের খালিস্তানি বলে, তাহলে আমরাও ওঁদের তালিবানি বলব।

টিকাইত বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন ২০২২-র মধ্যে কৃষকদের আয় দ্বিগুণ হয়ে যাবে, কিন্তু তা হয়নি। কৃষকদের চাষের ফসলও দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে না। এছাড়াও টিকাইত সরকারের নীতি নিয়ে প্রশ্ন তুলে বলেন, দেশের বড় বড় কোম্পানি ঋণ নিয়ে মুকুব করিয়ে নেয়, আর এরপর সেই কোম্পানি গুলি সরকারি সংস্থাকে কিনে নেয়।