Press "Enter" to skip to content

উত্তর প্রদেশে খেলা হবে দিবস পালনের প্রস্তুতি নিচ্ছে তৃণমূল, সোমবার ফুটবল খেলে হবে সূচনা


কলকাতাঃ একুশে বাংলায় জয়ের পর হটাতে উঠেপড়ে লেগেছে তৃণমূল কংগ্রেস। আর সেই সুত্রেই তৃণমূলের নেতা-নেত্রীদের ত্রিপুরায় আনাগোনা শুরু হয়েছে। বাংলাভাষী রাজ্য হিসেবে ত্রিপুরাকে পাখির চোখ করেছে তৃণমূল। আর এরপর ি শাসিত বিভিন্ন রাজ্যে প্রভাব বিস্তারের পরিকল্পনা নেওয়া হয়েছে ঘাসফুল শিবিরের পক্ষ থেকে।

একুশের নির্বাচনে তৃণমূলের হিট স্লোগান ছিল ‘খেলা হবে”। আর সেই স্লোগানকেই বিজেপির বিরুদ্ধে অন্যতম হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চাইছে তাঁরা। তবে, শুধু তৃণমূলই না বিজেপি অনেক রাজনৈতিক দলই এই খেলা হবে স্লোগানকে হাতিয়ার করে শিবিরকে পর্যুদস্ত করতে চাইছে। ইতিমধ্যে খেলা হবে স্লোগানের ভোজপুরি, হিন্দি ভাষার সংস্করণ দেখা গিয়েছে।

অন্যদিকে, এই খেলা হবে স্লোগানকে উপলক্ষ্য করে ‘খেলা হবে” দিবসেরও ঘোষণা করা হয়েছে রাজ্যের তরফ থেকে। আগামী ১৬ আগস্ট স্বাধীনতা দিবসের পরের দিন খেলা হবে দিবস পালিত হবে বাংলা, ত্রিপুরা সহ বিজেপি শাসিত বিভিন্ন রাজ্যে। আর সেই তালিকায় রয়েছে শাসিত উত্তর প্রদেশও।

ের এক তৃণমূল নেতা ১৬ আগস্টের দিন খেলা হবে দিবস পালনের ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন যে, উত্তর প্রদেশের রাজধানী ওই দিন একটি ফুটবল ম্যাচের আয়োজন করা হবে। তবে, এই আয়োজনের অনুমতি মিলবে কি না সেটা নিয়ে এখনও ধন্দ্বে রয়েছেন তিনি।

যদিও, তৃণমূল নেতা জানিয়ছেন যে করোনার সমস্ত নিয়ম পালন করেই এই অনুষ্ঠানের আয়োজন করা হবে। অনুষ্ঠানের জন্য ের কাছে আবেদনও জানানো হয়েছে। তবে তাঁদের তরফ থেকে এখনও অনুমতি মেলেনি।