Press "Enter" to skip to content

উত্তর প্রদেশে ফের যোগীরাজ, গেরুয়া ঝড়ে উড়বে বিরোধীরা! রইল তাজা সমীক্ষার পরিসংখ্যান

[ad_1]

লখনউঃ উত্তর প্রদেশে আগামী বছর হতে চলা নির্বাচন নিয়ে সমস্ত রাজনৈতিক দলই কোমর বেঁধে নেমে পড়েছে। তবে সবার মনে প্রশ্ন একটাই ঘুরছে যে, এবার উত্তর প্রদেশের ক্ষমতায় কে আসবে? জনতা কার উপর আস্থা রাখবে? সমস্ত রাজনৈতিক দলই এখন ভোটারদের নিজেদের দিকে টানতে সমস্ত রকম প্রয়াস চালিয়ে যাচ্ছে। আর এরই মধ্যে এবিপি নিউজ উত্তর প্রদেশের নির্বাচন নিয়ে একটি সমীক্ষা করেছে। তাজা পরিসংখ্যান অনুযায়ী, অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি এবারের নির্বাচনে গতবারের তুলনায় বেশি আসন পাবে। অন্যদিকে বিজেপিরও অনেকটাই ক্ষতি হচ্ছে। দেখে নিন সাম্প্রতিক পরিসংখ্যান…

এবিপি নিউজের সি ভোটার সমীক্ষা অনুযায়ী রাজ্যে ফের বিজেপির সরকার গঠন হতে চলেছে। সমীক্ষা অনুযায়ী, বিজেপি ২১২ থেকে ২২৪টি আসন পেতে পারে। সমাজবাদী পার্টি ১৫১ থেকে ১৬৩টি আসন পেতে পারে। মায়াবতীর বহুজন সমাজ পার্তি ১২ থেকে ২৪টি আসন আর কংগ্রেস ২ থেকে ১০টি আসন পেতে পারে বলে দেখানো হয়েছে সমীক্ষায়।

সমীক্ষা অনুযায়ী, উত্তর প্রদেশের সমাজবাদী পার্টি ১৫১ থেকে ১৬৩টি আসন পেতে পারে। যদি ২০১৭ সালের বিধানসভা নির্বাচনের তুলনা করা হয়, তাহলে এবারের নির্বাচনে অখিলেশ যাদবের দল আগের তুলনায় বেশ লাভজনক পরিস্থিতিতে থাকছে। গতবারের বিধানসভা নির্বাচনে অখিলেশ যাদবের দল ৪৭টি আসন পেয়েছিল মাত্র।

মায়াবতীর বহুজন সমাজ পার্টি শেষ সমীক্ষার থেকেও নতুন সমীক্ষায় পিছিয়ে পড়েছে। এবারের সমীক্ষা অনুযায়ী বহুজন সমাজ পার্টি ১২ থেকে ২৪টি আসন পেতে পারে বলে দেখানো হয়েছে, অন্যদিকে গতমাসের সমীক্ষায় BSP ১৬ থেকে ২০টি আসন পাবে বলে দেখানো হয়েছিল।

গতবারের বিধানসভা নির্বাচনে কংগ্রেস ৬.৩ শতাংশ ভোট পেয়েছিল। এবারের নির্বাচনে কংগ্রেস ২-১০ টি আসন পেতে পারে। গতবারের তুলনায় এবার কংগ্রেসের পরিস্থিতি কিছুটা হলেও ভালো।

[ad_2]