Press "Enter" to skip to content

উপত্যকায় রুদ্ররূপ ধারণ করল সেনা, খতম হল ৬ জঙ্গি! অভিযান এখন জারি

নয়া ঃ জম্মু কাশ্মীরে ৩৬ ঘণ্টার মধ্যে তৃতীয় এনকাউন্টার শুরু হয়েছে। এই সময় নিরাপত্তা বাহিনী কাশ্মীরের ত্রাল, অবন্তীপোরা আর হারদুমিরে ীদের সঙ্গে লড়াই চালাচ্ছে। বাহিনীর এই অভিযানে ত্রালে দুজন সন্ত্রাসী নিকেশ হয়েছে। এর আগে আজ শোপিয়ানে সেনা দুজন সন্ত্রাসীকে নিকেশ করেছে। এছাড়াও পুলওয়ামাতেও ২ জন সন্ত্রাসী নিকেশ হয়েছে।

বিগত কয়েকদিনে জঙ্গিদের বিরুদ্ধে নিজেদের অভিযান আরও বাড়িয়ে দিয়েছে। শ্রীনগরের ইদগাহ এলাকায় সন্ত্রাসীরা যখন একজনকে লক্ষ্য করে গুলি চালায়, তখন থেকেই বিভিন্ন এলাকায় সন্ত্রাসী নিকেশ অভিযান দেখা যায় এবং একের পর এক সন্ত্রাসী নিহতও হয়। ওই ঘটনার পর থেকে এ পর্যন্ত ৬ সন্ত্রাসী নিকেশ হয়েছে। এখনও অনেক এলাকায় সেনাবাহিনীর তল্লাশি অভিযান চলছে। ত্রাল, অবন্তীপোরা এবং হারদুমিরের এলাকাগুলিকে ঘিরে রাখা হয়েছে এবং সন্ত্রাসীদের ধরার চেষ্টা চলছে।

এই এনকাউন্টারগুলি ছাড়াও নিরাপত্তা বাহিনী কিছু বড় সাফল্যও পেয়েছে। জম্মু ও কাশ্মীর (জেকেপি) সম্প্রতি শ্রীনগরে একজন নাগরিক এবং একজন পুলিশ কর্মীর হত্যার সাথে জড়িত দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট (টিআরএফ) এর দুই সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করে উপত্যকায় সন্ত্রাসীদের তৎপরতা সম্পর্কে বড় তথ্য পাওয়া যাবে বলে বলা হচ্ছে।

https://platform.twitter.com/widgets.js

তথ্যের জন্য আপনাকে জানিয়ে রাখি যে, গত কয়েক মাসে উপত্যকায় সন্ত্রাসী ঘটনা বেড়েছে। সাধারণ নাগরিক থেকে শুরু করে বহিরাগত শ্রমিক, বহু মানুষদের সন্ত্রাসীরা টার্গেট করেছে। আর এসব ক্রমাগত হামলার পরিপ্রেক্ষিতে নিরাপত্তা বাহিনী তাদের নতুন অভিযান শুরু করেছে। এই অপারেশনের মাধ্যমে এখন সন্ত্রাসীদের সহায়কদের ধরার চেষ্টা চলছে। এরাই সন্ত্রাসীদের প্রতিটি তথ্য দেয়। এমতাবস্থায় তাদের গ্রেফতার করে সন্ত্রাসীদের দীর্ঘমেয়াদে বিতাড়িত করার পরিকল্পনা রয়েছে যাতে তারা তথ্য না পায় এবং কোনো ধরনের সাহায্যও না পায়।