Press "Enter" to skip to content

উপদ্রব করলে সাত প্রজন্ম পর্যন্ত দিতে হবে জরিমানা, দাঙ্গাকারীদের চরম হুঁশিয়ারি যোগী আদিত্যনাথের

লখনউঃ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) বলেন, বিগত সাড়ে চার বছরে রাজ্যে একটিও দাঙ্গা হয়নি। এর আগে উত্তর প্রদেশ দাঙ্গা দিয়েই পরিচিতি পেত, কারণ প্রাক্তন সরকার দাঙ্গাকারীদের প্রশ্রয় দিত। দাঙ্গার কারণে উত্তর প্রদেশের জনতা বহু ক্ষতির সম্মুখীন হয়েছে, বহু প্রতারণা হয়েছে তাঁদের সঙ্গে। মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে।

যোগী আদিত্যনাথ বলেন, যারা মূর্তি বানাত তাঁদের মূর্তি বিক্রি হত না। যারা প্রদীপ বানাত, তাঁদের প্রদীপ ভেঙে ফেলা হত। উৎসবকে অন্ধকারে ঠেলে দেওয়া হত। কিন্তু বিগত সাড়ে চার বছরে উত্তর প্রদেশে একটিও দাঙ্গা হয়নি।

উনি বলেন, বিজেপি সরকার প্রথম দিন থেকেই দাঙ্গাকারীদের কড়া বার্তা দিয়ে এসেছে। দাঙ্গাকারীদের জানিয়ে দেওয়া হয়েছে, দাঙ্গা করলে তাঁদের সাত প্রজন্ম পর্যন্ত ক্ষতিপূরণ দিতে থাকবে। এখন রাজ্যে আর দাঙ্গা হয় না। রাজ্যে সমস্ত উৎসব, পরব আনন্দের সঙ্গে পালিত হয়। মুখ্যমন্ত্রী যোগী বলেন, ২০১৭-র আগে যারা উত্তর প্রদেশে ক্ষমতায় ছিল তাঁরা কোনদিনও রাজ্যের উন্নয়নের কোথা বলত না। তবে তাঁদের পরিবারের উন্নয়ন হত অনেক।

যোগী আদিত্যনাথ বলেন, আগের সরকার নিজের এবং নিজের পরিবার ছাড়া কারও ্তা করত না। আর এই কারণেই রাজ্য পিছিয়ে পড়ছিল। প্রাক্তন সরকারের আমলে রাজ্যে বেকারত্ব বেড়েছে, অব্যবস্থা বেড়েছে দাঙ্গাকারীদের হাতে উত্তর প্রদেশকে তুলে দেওয়া হয়েছিল। এখন যখন রাজ্য উন্নয়নের রাস্তায় এগিয়ে চলেছে, তখন তাঁদের পছন্দ হচ্ছে না।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, রাজ্যে উৎসবের মরশুম আসলে কারফিউ লাগিয়ে ব্যবসা বন্ধ করে দেওয়া হত। এখন উত্তর প্রদেশে আইনের শাসন চলছে আর রাজ্য উন্নয়নের রাস্তায় এগিয়ে চলছে।