Press "Enter" to skip to content

উসেইন বোল্টের রেকর্ড ভেঙে দিলেন ভারতীয় যুবক! ১০০ মিটার দৌড়ালেন মাত্র ৯.৫৫ সেকেন্ডে

ভারত ভূমি তার বুকে একের পর এক মেধাবী, প্রতিভাশালী কন্যা পুত্রের জন্ম দিয়েছে। ভারতে যে প্রতিভার অভাব নেই তার প্রমান আবারও মিললো। শুধুমাত্র যোগ্য নেতৃত্বের অভাবে ভারতের প্রতিভা বিশ্বের সামনে আসতে পারে না। এখন দক্ষিণ ভারতের মাঙ্গালোর থেকে একটা বড়ো প্রতিভা প্রকাশ পেয়েছে যা পুরো বিশ্বের দৃষ্টি ভারতের দিকে আকর্ষিত করবে। আসলে এক ব্যাক্তি দৌড়ানোর দিক থেকে বিশ্বের দ্রূততম ব্যাক্তি উসেইন বোল্টকেও () হার মানিয়ে দিয়েছেন।

কর্ণাটকের মাঙ্গালোর এলাকায় ২৮ বছরের এক যুবক ১৪২.৫০ মিটার দৌড় শেষ মাত্র ১৩.৬২ সেকেন্ডে শেষ করছে। সুতরাং গড়ে ১০০ মিটারের দৌড় মাত্র ৯.৫৫ সেকেন্ডে সম্পূর্ণ করেছে। উসেইন বোল্ট ১০০ মিটার দৌড় সম্পূর্ণ করতে সময় নেই ৯.৫৮ সেকেন্ড যাকে টপকে দিয়েছে কর্ণাটকের এই যুবক। এই খবর সামনে আসতেই পুরো ভারত জুড়ে যুবকটিকে নিয়ে ব্যাপকহারে চর্চা শুরু হয়েছে।

সেই যুবকটির নাম (), যিনি বোল্টকে টপকে ভারতজুড়ে খ্যাতি অর্জন করে নিয়েছে। যুবক বলেছেন এটাই আমরা মোষেদের কৃতিত্ব রয়েছে। কারন তারা দৌড়েছে তাই আমিও তাদের সাথে পাল্লা দিয়ে দৌড়েছি।

https://platform.twitter.com/widgets.js

 

কর্ণাটকের কিছু এলাকায় ঐতিহ্যবাহী মোষ দৌড় প্রতিযোগিতার আয়োজন হয়। সেখানে প্রতিযোগিতায় মোষ এর সাথে দড়ি বেঁধে দৌড়াতে হয়।
অনেকেই বলেছেন যুবকটিকে যেন আন্তর্জাতিক প্রতিযোগিতার জন্য প্রস্তুত করানো হয়। লক্ষণীয় বিষয় এই যে, উসেইন বোল্ট একেবারে পরিষ্কার পরিছন্ন মাঠে প্রতিযোগিতা করে। কিন্তু যুবকটি খালি পায়ে কাদা মাঠে দৌড়ে এই রেকর্ড গড়ে দিয়েছে।