Press "Enter" to skip to content

একবারের বিনিয়োগে বার্ষিক ৭৪ হাজার টাকা পেনশন, দুর্দান্ত অফারচ্ছে LIC -র এই স্কিমে

[ad_1]

নয়া দিল্লিঃ আপনি যদি নিজের ভবিষ্যতের আর্থিক স্বাচ্ছন্দ্য নিয়ে চিন্তিত হন এবং কোনও ঝুঁকি ছাড়াই গ্যারান্টিযুক্ত উপার্জন চান,তাহলে আমরা আপনাকে LIC-র (এলআইসি) একটি স্কিম সম্পর্কে বলছি, যেখানে আপনি আজীবনে একবার বিনিয়োগ করে মাসিক প্রায় ৮ হাজার টাকা পেনশন পেতে পারেন। চলুন জেনে নেওয়া যাক এলআইসির এই ধামাকা স্কিমটি কী এবং এতে কী কী সুবিধা পাবেন।

এলআইসির জীবন শান্তি প্রকল্পঃ এলআইসির জীবন শান্তি পলিসি (LIC Jeevan Shanti Policy) একটি লিঙ্কহীন পলিসি। আপনি এই প্রকল্পে একবারই বিনিয়োগ করতে পারেন এবং তারপরে আপনি সারাজীবন পেনশন পাবেন। এর জন্য আপনার কাছে অবিলম্বে বা ৫, ১০, ১৫ এমনকি ২০ বছর পরেও পেনশন শুরু করার বিকল্প থাকবে। পেনশনের পরিমাণ ৫, ১০, ১৫ বা ২০ বছরের বিকল্পগুলিতে নিয়ম অনুযায়ী বৃদ্ধিও পাবে।

কত বিনিয়োগে কত পেনশন যাবেঃ মনে করুন আপনি যদি ৪৫ বছর বয়সী হন এবং এই স্কিমটিতে ১০ লক্ষ টাকা বিনিয়োগ করেন তবে আপনি বার্ষিক ৭৪, ৩০০ টাকা পেনশন পাবেন। তবে আপনি চাইলে পেনশনটি প্রকল্পটি অবিলম্বে বা ৫, ১০, ১৫ বা ২০ বছর পরেও শুরু করার সুযোগ পাবেন । পেনশনের পরিমাণ ৫, ১০, ১৫ বা ২০ বছরের বিকল্পগুলিতে বৃদ্ধিও পাবে তবে এর জন্য কিছু শর্ত রয়েছে। আপনি মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক এবং বার্ষিক ভিত্তিতেও রিটার্ন পেতে পারেন।

এই পলিসি কীভাবে কিনবেনঃ আপনি অনলাইনে বা অফলাইনে উভয়ই এলআইসি-র জীবন শান্তি প্রকল্প কিনতে পারেন। এলআইসির জীবনশান্তি একটি বিস্তৃত বার্ষিকী পরিকল্পনা, যার মধ্যে ব্যক্তি এবং তার পরিবারও সুবিধা পাবেন এবং নিরাপদ হতে পারে তাঁদের ভবিষ্যৎ।

পলিসি কে কিনতে পারেঃ এলআইসির এই পলিসিটি যে কোনও ভারতীয় নাগরিক কিনতে পারেন, যার বয়স ৩০ বছরের বেশি এবং ৮৫ বছরের নিচে। আপনি এই পলিসিতে লোণও নিতে পারেন। যদি আপনার এই পলিসি সম্পর্কিত কোনও সমস্যা থাকে, তবে আপনি ৩ মাস পরে যে কোনও সময় স্যারেন্ডার করতে পারেন এবং এর জন্য কোনও মেডিকেল ডকুমেন্টের প্রয়োজন হবে না।

[ad_2]