Press "Enter" to skip to content

একমাত্র বিজেপি শাসিত রাজ্যেই শুরু হয়েছে রোহিঙ্গা মুসলিম ছাঁটাই এর পক্রিয়া।

কেন্দ্রের মোদী রোহিঙ্গা মুসলিমদের ভারতের থেকে বের করার জন্য খুবই তৎপর হয়ে কাজ করতে চাইছে। আপনাদের জানিয়ে রাখি দেশের আদালত জানিয়েছে এই বিষয়ে যেন কেন্দ্র তেমন কোনো বড়ো পদক্ষেপ না নেয় ।

আদালতের এই নির্দেশ একটু হলেও কেন্দ্রের জন্য এবং দেশবাসীর জন্য জটিল হয়ে পড়েছে। কারণ কেন্দ্র চাইছে পুরো বিষয়কে তদন্ত করে রোহিঙ্গাদের দেশ থেকে বের করে দিতে। অন্যদিকে আদালত কেন্দ্রের হাত পা বেঁধে রেখেছে। কেন্দ্র বর্তমানে সুরক্ষাবাহিনীকে নির্দেশ দিয়েছে মায়ানমার সীমান্তে নজরদারি রেখে রোহিঙ্গা প্রবেশ আটকাতে। কিন্তু ওই এলাকা অত্যন্ত জঙ্গলবহুল এবং জিহাদীদের তান্ডব এতই বেশি যে কোনো না কোনো ভাবে রোহিঙ্গাদের প্রবেশ করিয়ে দেওয়া হচ্ছে

এইরকম অবস্থায় যেসব রাজ্যে সরকার রয়েছে সেখানে শুধুমাত্র রোহিঙ্গাদের উপর তদন্ত শুরু করতে পেরেছে সরকার। উদহারণ সরূপ উত্তরপ্রদেশ রাজ্যে ী সরকারের কড়া নির্দেশের পর লুকিয়ে থাকা রোহিঙ্গাদের খুঁজে বের করে গ্রেপ্তার করা হচ্ছে। কিছুদিন আগেই ২৮ জন রোহিঙ্গা মুসলিমদের বের করে গ্রেপ্তার করা হয়েছে।
তবে রোহিঙ্গাদের বেশি অনুপ্রবেশ ঘটেছে পশ্চিমবঙ্গ, , ত্রিপুরার মতো রাজ্যগুলিতে। আপনাদের জানিয়ে রাখি ত্রিপুরায় বিজেপি সরকার আসার পর থেকেই রোহিঙ্গাদের উপর জোরকদমে তদন্ত শুরু করেছে। ত্রিপুরার বিজেপি সরকার রোহিঙ্গাদের খুঁজে বের করে গ্রেপ্তার করার নির্দেশ দিয়েছে। সম্প্রতি ত্রিপুরা সরকার ১৮ জন রোহিঙ্গা মুসলিমদের গ্রেপ্তার করেছে বলে জানা গিয়েছে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.