Press "Enter" to skip to content

একাই একশ, ইভিএম দখল করে একের পর এক ভোট দিয়েই চলেছেন TMC নেতা, ভাইরাল ভিডিও

[ad_1]

কলকাতাঃ কলকাতার পুরভোট শেষ। সকাল থেকেই নির্বাচন ঘিরে চারিদিক থেকে অশান্তির খবর সামনে এসেছে। যদিও, তৃণমূল কংগ্রেস এসব অভিযোগে কান দিতে নারাজ। পাশাপাশি জয়েন্ট সিপি হেডকোয়ার্টার্স শুভঙ্কর সরকার বলেছেন, মোটের উপর শান্তিপূর্ণ ভাবেই নির্বাচন হয়েছে। কিছু জায়গায় অশান্তির খবর পাওয়া গিয়েছে। উনি এও জানিয়েছেন যে, টাকি স্কুলের সামনে বোমাবাজির ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি মোট ৭৫ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বিরোধীদের অভিযোগ খারিজ করে নির্বাচনকে শান্তিপূর্ণ বলে গণ্য করেছেন। তিনি জানিয়েছেন, গণতন্ত্রের উৎসবে সবাই নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছেন এটাই গণতন্ত্রের পরিচয়। মুখ্যমন্ত্রী যে কলকাতার পুরভোটকে দরাজ সার্তিফিকেট দিয়েছেন, তা আর বলার অপেক্ষা রাখে না।

এছাড়াও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও বিরোধীদের ভোট লুঠ, ছাপ্পার অভিযোগ খারিজ করে দিয়েছেন। তিনি বলেছেন, ‘বিরোধীরা যেই অভিযোগগুলো করছে, সেগুলোর ফুটেজ থাকলে প্রকাশ্যে আনুক। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।” তিনি এও বলেন যে, ফুটেজ দেখালে ২৪ ঘণ্টার মধ্যেই দলমত নির্বিশেষে ব্যবস্থা নেওয়া হবে।” পাশাপাশি তিনি বিরোধীদের কটাক্ষ করে এও বলেন যে, নাচতে না জানলে উঠোন বাঁকা হবেই।

আর এরই মধ্যে বিজেপির বিধায়ক অগ্নিমিত্রা পল নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করে চাঞ্চল্য ছড়িয়ে দিয়েছেন। অগ্নিমিত্রার ওই ভিডিওতে এক ব্যক্তিকে তৃণমূলের চিহ্নতে একের পর এক বোতাম টিপতে দেখা যাচ্ছে। এটা যে ছাপ্পা ভোট, তাতে কোনও সন্দেহ নেই। তবে এই ভিডিও কোথাকার আর কবেকার সেটা আমাদের পক্ষে জানা সম্ভব হয়নি।

অগ্নিমিত্রা পল দাবি করেছেন যে, এই ঘটনাটি ১৮ নম্বর ওয়ার্ডে ঘটেছে। সেখানকার বিজেপির প্রার্থীর নামও উল্লেখ করেছেন তিনি। ভিডিওতে বোতাম টেপা ব্যক্তি বারবার ভোট দেওয়ার জন্য প্রিসাইডিং অফিসারের কাছে অনুমতি নিচ্ছেন। সবার কথাবার্তা বাংলাতেই। এমনকি ভোট দেওয়া তৃণমূল নেতা নিজের মুখ পর্যন্ত দেখিয়েছেন।

[ad_2]