Press "Enter" to skip to content

এক ঝটকায় ৩৩ টাকা কমেছে পেট্রোলের দাম, সবথেকে সস্তায় মিলছে ভারতের এই শহরে

নয়া দিল্লিঃ প্রতিদিনই পরিবর্তিত হয় ের দাম (petrol and )। ভোর ৬ টার সময় থেকে নতুন দাম ধার্য করে ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়াম এবং হিন্দুস্তান পেট্রোলিয়াম। তবে সম্প্রতি এই পেট্রোল ডিজেলের উপর থেকে কর কিছুটা ছাড় দেওয়ায় পেট্রোলে লিটার প্রতি ৫ টাকা এবং ডিজেলে লিটার প্রতি ১০ টাকা করে কমিয়েছে কেন্দ্র সরকার।

কেন্দ্রের ঘোষণার পর উত্তরপ্রদেশ সহ ২৩ টি রাজ্য পেট্রোল কমানোর ঘোষণা করে দেয়। আর সেই তালিকায় নাম লেখায় কেন্দ্র শাসিত অঞ্চলও। তবে কেন্দ্র সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে এখনও সহমত হতে দেখা যায়নি বাংলার সরকারকে।

আসুন আজকের দিনে দাঁড়িয়ে জেনে নিন, দেশের কোথায় কত দাম রয়েছে পেট্রোল ডিজেলের।
পেট্রোল ডিজেলের দাম সবথেকে কম রয়েছে পোর্ট ব্লেয়ারে আর সবথেকে বেশি রয়েছে রাজস্থানের শ্রী গঙ্গানগরে। পোর্ট ব্লেয়ারে ডিজেলের দাম রয়েছে লিটার প্রতি ৭৭.১৩ টাকা এবং শ্রী গঙ্গানগরে রয়েছে ১০৩.৯৭ টাকা।পোর্ট ব্লেয়ারে পেট্রোলের দাম রয়েছে লিটার প্রতি ৮২.৯৬ টাকা এবং শ্রী গঙ্গানগরে রয়েছে ১১৬.৩৪ টাকা।এই দুই শহরের মধ্যে পেট্রোলের দামের পার্থক্য রয়েছে ৩৩.৩৮ টাকা।

উত্তরপ্রদেশের নয়ডা পেট্রোলের দাম লিটার প্রতি ৯৫.৫১ টাকা। দিল্লীতে পেট্রোলের দাম লিটার প্রতি ১০৩.৯৭ টাকা এবং ডিজেলের দাম ৮৬.৬৭ টাকা। মুম্বাইয়ে পেট্রোলের দাম লিটার প্রতি ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৯৪.১৪ টাকা। কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম ৮৯.৭৯ টাকা। চেন্নাইয়ে পেট্রোলের দাম লিটার প্রতি ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম ৯১.৪৩ টাকা।

এছাড়াও আপনি ঘরে বসেই এসএমএসের মাধ্যমে আপনার শহরের পেট্রোল এবং ডিজেলের দাম জেনে নিতে পারবেন। এইভাবে- ইন্ডিয়ান অয়েল (IOC) গ্রাহকরা RSP<ডিলার কোড> পাঠাতে পারেন 9224992249 নম্বরে, HPCL (HPCL) গ্রাহকরা HPPRICE <ডিলার কোড> পাঠাতে পারেন 9222201122 নম্বরে এবং BPCL গ্রাহকরা RSP<ডিলার কোড> পাঠাতে পারেন 9223112222 নম্বরে।