Press "Enter" to skip to content

‘এবার মোদীর ছাড় নেই, শিখদের সাথে হাত মিলিয়ে শেষ দেখে ছাড়বো ইনশাল্লাহ’- ভাইরাল হল পুরানো ভিডিও

কৃষি আইনের বিরোধিতার নামে জারি কৃষক আন্দোলনে খালিস্তানি, কট্টরপন্থীদের ষড়যন্ত্রের খবরের মধ্যে একটা ভিডিও হয়ে পড়েছে। ভিডিওতে মৌলনার মতো দেখতে এক ব্যাক্তি বোঝাচ্ছেন যে কিভাবে মুসলিম, ও কাশ্মীরিরা এক হয়ে হিন্দুদের বিরুদ্ধে যুদ্ধ করে জিততে পারবে।

এই ধরনের হওয়া অত্যন্ত চিন্তাজনক। কারণ এই ধরনের ট্রেন্ডিং এর বিরোধিতার সময় দেখা গিয়েছিল। যার অন্তিম পরিণতি উত্তর পূর্ব দিল্লীর বিরোধী দাঙ্গার মাধ্যমে প্ৰকাশ পেয়েছিল। কৃষক আন্দোলনের মধ্যে এই ম্যাসেঞ্জার ও হোয়্যাটসপে ভাইরাল হওয়া এই ভিডিওতে মুসলিম ও শিখদের সংখ্যা জুড়ে কিভাবে মোদী সরকারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা সম্ভব।

শুধু এই নয়, ভিডিওতে হিন্দুদের নাম চিন্হ মুছে দেওয়ার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে। ভাইরাল হওয়া ভিডিও নয়া পাকিস্তান’ নামক এক চ্যানেল দ্বারা প্রকাশিত করা হয়েছে। ভিডিওতে হাতে মাইক নিয়ে এক সাংবাদিক ছাড়াও কিছুজনকে দেখা যাচ্ছে।

হোয়্যাটসপে ছড়িয়ে পড়েছে ভিডিও

ভিডিওতে এক বৃদ্ধকে খুবই উস্কানিমূলক কথা বলতে দেখা যাচ্ছে। ভিডিওটি স্পষ্ট পাকিস্তানের। ভিডিওতে বৃদ্ধকে বলতে দেখা যাচ্ছে, ৪৫ কোটি মুসলিম হয়ে গ্যগ আর যদি শিখ ভাইরা আমাদের সাথ দেয় তাহলে নিশ্চিত হিন্দুদের নাম চিন্হ মিটিয়ে দেব ইনশাল্লাহ। বৃদ্ধ ব্যাক্তি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম উল্লেখ করে বলেছেন, এবার মোদীকে শিক্ষা দেওয়ার সময় চলে এসেছে।

https://platform.twitter.com/widgets.js

জানিয়ে দি, ভিডিওটি পুরানো এবং ২০১৯ সালে নভেম্বর মাসে মানবাধিকার কর্মী ভিডিওটি শেয়ার করেছিলেন। তবে এখন আবারও ভিডিওটি ভাইরাল হয়ে পড়েছে। যদিও কৃষক আন্দোলনের সাথে এই ভিডিওর কোনো সম্পর্ক নেই। তবে কৃষক আন্দোলনের আড়ালে হিংসাকে উস্কানি দেওয়ার আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।