Press "Enter" to skip to content

ঐতিহাসিক জয়, কংগ্রেস জোটকে হারিয়ে প্রথমবার মাইসোরের মেয়র পদে কবজা বিজেপির

মাইসুরুঃ কর্ণাটকের (karnataka) মাইসোর (Mysuru) শহরে মেয়র পদ নির্বাচনে ইতিহাস গড়ে প্রথমবার জয় হাসিল করল। প্রথমবার তরফ থেকে সুনন্দা পালনেত্র (sunanda palanethra) মাইসোর শহরের মেয়র নির্বাচিত হয়েছেন। ৬৫ সদস্যের মাইসোর সিটি কর্পোরেশনে বিজেপি নেত্রী সুনন্দা ২৬টি ভোট পেয়েছিলেন। কংগ্রেস ১৯ আর জনতা দল সেকুলার ১৭টি ভোট পেয়েছে।

মাইসোরে পাঁচটি নির্দলীয় আর একজন বিএসপি সদস্য রয়েছেন। রিপোর্ট অনুযায়ী, শেষ মুহূর্ত পর্যন্ত এটাই ঠিক ছিল যে জেডিএস আর কংগ্রেস নিজেদের জোট জারি রাখবে। জোট করে কংগ্রেস ছয় মাস মেয়র পদে থাকত আর বাকি দুই বছর জেডিএস কর্পোরেশন চালাত।

ভোটাভুটির আগে বিজেপি নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী এসআর মহেশ জেডিএসের কাছে নিজেদের জন্য সমর্থন চেয়েছিলেন। আর এরপরই শেষ মুহূর্তে পরিসংখ্যান বদলে যায় এবং গতবার মেয়র হতে গিয়েও হেরে যাওয়া সুনন্দা এবার মেয়র পদ হাসিল করে নেন।

উল্লেখ্য, কর্ণাটকে কংগ্রেস-জেডিএসে জোট ের পতন হওয়ার পর থেকেই দুই দলের মধ্যে সম্পর্কে ফাটল ধরেছে। সরকার ভেঙে যাওয়ার পর একে অন্যের ঘাড়ে দোষ চাপিয়েও চলছে। আর যার জেরেই মাইসোরের মেয়র নির্বাচনে দুই দলের জোট না হওয়ায় বিজেপি জয় হাসিল করে নিয়েছে।