কংগ্রেস আমলে কি হয়নি সাফাই!!লালকেল্লা সাফাইয়ের পর পাওয়া গেল ২৫ লক্ষ কিলো ধুলো-মাটি।

কেন্দ্রে মোদী সরকার আসার পর দেশের ঐতিহ্যবাহী ইমারতগুলিকে সৌন্দর্য বাড়ানোর জন্য এবং পর্যটকদের ভারতের প্রতি দৃষ্টি আকর্ষণের জন্য কাজ করে চলেছে। কিন্ত বিরোধীরা মোদী সরকারের এই কাজের প্রশংসা তো দূর বরং এই নিয়ে অপপ্রচার চালিয়ে দেশের জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে।

জানলে অবাক হবেন লাল কেল্লার ছাদে ২৫ লক্ষ কিলোগ্রাম ধুলো মাটি জমে ছিল। মাটির প্রায় ২ মিটার স্তর জমে গেছিলো। বিগত ৫ মাস ধরে ভারতের পুরাতত্ত্ব বিভাগ এই ধুলো মাটি পরিষ্কার করার জন্য ব্যাস্ত ছিল। এখন কাজ সম্পূর্ণভাবে হবার পর তারা জানিয়েছে আরো কিছু বছর এই অবস্থা থাকলে লালকেল্লার ওই অংশ ভেঙে পড়ে যেত যে স্থানে স্বাধীনতা দিবসের দিন প্রধানমন্ত্রী দাঁড়িয়ে ভাষন দেন। ১০০ বছর থেকে লালকেল্লার ওই অংশ পরিষ্কার করা হয়নি। কংগ্রেস আমলে লালকেল্লা সংরক্ষণের জন্য টাকা খরচ করা হলেও এই ধুলো মাটি পরিষ্কার করা হয়নি।

বর্তমানে মোদী সরকার লালকেল্লাকে ওয়ার্ল্ড ক্লাস পর্যটক কেন্দ্র বানানোর জন্য ৫ বছরের ডালমিয়া গ্রুপকে দায়িত্ব দিয়েছে যার পর লালকেল্লার প্রতি বিদেশী পর্যটকদের আকর্ষন বহুগুন বৃদ্ধি পাবে। কিন্তু বিরোধী দল কংগ্রেস এখনো অবধি এই ব্যাপারে মোদী সরকারের বিরোধিতা করেই চলেছে অথচ এরাই এত বছর ভারতে রাজত্ব করে লালকেল্লার উপর জমে থাকা ধুলো দেখতে পাইনি।

Source

Leave a Reply

Open

Close