Press "Enter" to skip to content

কট্টরপন্থীদের উপদ্রব দমনে কড়া মুডে ফ্রান্স! সমর্থন জানতে টুইটারে #IStandWithFrance ট্রেন্ডিং করল ভারতীয়রা


কট্টরপন্থীদের উপদ্রব সমস্ত সীমানা ছাড়িয়ে পুরো বিশ্বে ছড়িয়ে পড়েছে। যে কারণে আরো একবার বিশ্বকে মানবতার জন্য নতুন করে ভাবনা চিন্তা করার সময় এসেছে বলে মনে করা হচ্ছে। সম্প্রতি ে যে ঘটনা ঘটেছে তা মানব সমাজের শুভ চিন্তকদের কাঁপিয়ে তুলেছে। ে নবী মহম্মদের একটা কার্টুন চিত্র আঁকার জন্য শিক্ষকের গলা কেটে হত্যা করা হয়েছিল।

ইসলামিক কট্টরপন্থীদের এমন উপদ্রবের পর ফ্রান্সের সরকার একের পর এক কড়া পদক্ষেপ নিয়েছে। প্রথমত গ্রান্ড মসজিদ সহ একাধিক মসজিদ বন্ধ করে দেওয়া হয়েছে। এরপর বেশকিছু উন্মাদীকে চিহ্নিত করে দেশের বাইরে ছুঁড়ে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সব মিলিয়ে ইমানুয়েল ম্যাক্রোর নেতৃত্বে ফ্রান্সের সরকার কট্টরপন্থীদের দমনে বিশ্বকে পথ দেখতে শুরু করেছে।

https://platform.twitter.com/widgets.js

https://platform.twitter.com/widgets.js

ফ্রান্সের সরকারের এমন সিদ্ধান্তকে ীয়রা দারুণভাবে সমর্থন জানিয়েছেন। ীয়রা ফ্রান্সের সরকারের সিদ্ধান্ত এর সমর্থন জানাতে #IStandWithFrance টুইটারে টেন্ড করিয়েছে। আসলে ফ্রান্সের সিদ্ধান্ত এর পর মুসলিম দেশগুলি আক্রোশ প্রকাশ করেছে। পাকিস্তান, তুর্কি, বাংলাদেশের মতো মুসলিম দেশগুলি জনগণ ফ্রান্সকে বয়কটের ডাক দিয়েছে। মুসলিম সমাজ ফ্রান্সের পণ্য বয়কট করার দাবি তুলেছে।

https://platform.twitter.com/widgets.js

https://platform.twitter.com/widgets.js

এই মুহূর্তে ভারতীয়রা খোলাখুলি ফ্রান্সের সমর্থনে নেমে পড়েছে। বেশিরভাগজন টুইটে ইসলামিক আতঙ্কবাদের বিরুদ্ধে আক্রোশ প্ৰকাশ করেছেন। ফ্রান্স ও ইমানুয়েল ম্যাক্রোকে সমর্থন জানাতে কেউ মোদী সাথে উনার ছবি পোস্ট করেছে আবার কেউ ইমানুয়েল ম্যাক্রোকে রাম ভক্ত হিন্দু সাজিয়ে পোস্ট করেছেন।