Press "Enter" to skip to content

কথা মতো বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর, লকডাউন নিয়ে করলেন বড় ইঙ্গিত



কলকাতাঃ রাজ্যের মন্ত্রীসভার গঠন হতে বড় ঘোষণা করলেন বন্দ্যোপাধ্যায়। ী প্রচারের সময় তিনি বলেছিলেন যে, বাংলায় আবার ক্ষমতায় এলে তিনি রাজ্যবাসীকে বিনামূল্যে করোনার দেবেন। এবার সেই প্রতিশ্রুতি মতই রাজ্যের সবাইকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এদিন ের সভাঘরে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ‘কেন্দ্র ভ্যাকসিন পাঠানোর পর রাজ্য সরকার রাজবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেবেন।

মুখ্যমন্ত্রী এও বলেন যে, গরিব মানুষের রুটিরুজির জন্য সম্পূর্ণ লকডাউন হবে না রাজ্যে। তবে তিনি লকডাউন না হলেও, লকডাউনের মতো আইন পালন করার আবেদন জানান। মুখ্যমন্ত্রী কেন্দ্র সরকারের ভ্যাকসিন নিয়ে অনিহার কথা তুলে ধরে বলেন, ‘আমাদের ১০ কটি ডোজ দরকার। আমরা ৩ কোটি চেয়েছিল। আর আমাদের পাঠিয়েছে ১ লক্ষ ডোজ। এই ১ লক্ষ ডোজে আমাদের কোনও লাভ হবে না। ১ কোটি লোককে টিকা দেওয়া হয়েছে। এখনও ৩-৪ কোটি দরকার। ১ কোটি ভ্যাকসিন বেসরকারি হাসপাতালগুলোকে দেব।”

মুখ্যমন্ত্রী বলেন, ‘কেন্দ্র সরকারের অনেক টাকা আছে। ৩০ হাজার কোটি টাকা দিলে সবাইকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া যাবে। দেশে উৎপাদিত ৬৫ শতাংশ টিকা ে চলে গিয়েছে। এখন কেন্দ্রকেই টিকার বন্দোবস্ত করতে হবে। যেই দেশগুলিতে ভ্যাকসিন পাওয়া যাচ্ছে সেখানেই যোগাযোগ করুক। কেন্দ্রর উচিৎ বিকল্প ভ্যাকসিন আনা।”