Press "Enter" to skip to content

কন্টেনমেন্ট জোনে থাকা সব পরিবারকে দিতে হবে ১০ হাজার টাকা, অমিত শাহ’এর কাছে দাবি জানালো কংগ্রেস

নয়া দিল্লীঃ দিল্লীতে (Delhi) করোনার সংক্রমণ রোখার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী () এর নেতৃত্বে সর্বদলীয় বৈঠক শুরু হয়েছে। সুত্র থেকে জানা যাচ্ছে যে, করোনার বিরুদ্ধে লড়াইয়ে () বেশ কয়েকটি পরামর্শ দিয়েছে। কংগ্রেস জানিয়েছে যে সবার করোনার পরীক্ষা করানো সবার অধিকার, তাই সবার টেস্টিং করাতে হবে।

কংগ্রেস করোনা প্রভাবিত পরিবার আর কন্টেনমেন্ট জোনে থাকা পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার দাবি জানিয়েছে। এর সাথে সাথে ডাক্তার আর মেডিকেল স্টাফের সংখ্যা বাড়ানোর দাবি জানানো হয়েছে। এর জন্য নার্সিংম মেডিকেল আর ফার্মা কলেজে পড়া পড়ুয়াদের সাহায্য নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ-এর কাছে কংগ্রেস জানিয়েছে যে, করোনা রোগীদের জয় রেলওয়ের শিততাপ নিয়ন্ত্রিত কোচ ছাড়া স্টেডিয়াম, প্রদর্শনী স্থল, বিশ্ববিদ্যালয়ের হোস্টেলের ব্যবহার কোয়ারেন্টাইন সেন্টার আর আইসোলেশন সেন্টার রুপে করা উচিৎ। উল্লেখ্য, করোনা রোখার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ সর্বদলীয় বৈঠক ডেকেছেন।

এই বৈঠকে দিল্লী বিজেপির সভাপতি আদেশ গুপ্তা, আম আদমি পার্টির তরফ থেকে সঞ্জয় সিং, কংগ্রেসের তরফ থেকে দিল্লীর সভাপতি অনিল চৌধুরী উপস্থিত ছিলেন। এর সাথে সাথে বৈঠকে বৈঠকে স্বরাষ্ট্র সচিব, কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব, দিল্লীর চীফ সেক্রেটারি আর দিল্লী সরকারের প্রিন্সিপ্যাল সেক্রেটারি উপস্থিত আছেন।

দিল্লীতে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২২৪ টি নতুন মামলা সামনে এসেছে। আর ৫৬ জনের মৃত্যু হয়েছে। দেশের রাজধানীতে করোনায় আক্রান্তদের সংখ্যা বেড়ে ৪১ হাজার ১৮২ হয়েগেছে। এখনো পর্যন্ত দিল্লীতে ১ হাজার ৩৭২ জনের মৃত্যু হয়েছে। আর এই কারণে দিল্লীর পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সরকারের সামনে একটি বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।