Press "Enter" to skip to content

কমিউনিস্ট সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে মিয়া খালিফা! গুরুতর অভিযোগ কিউবার রাষ্ট্রপতির


নয়া দিল্লীঃ কিউবায় (Cuba) হওয়া প্রদর্শন নিয়ে দেশের রাষ্ট্রপতি মিগুয়েল ডিয়াজ-কানেল (Miguel Diaz-Canel) প্রাক্তন পর্ন তারকা মিয়া খালিফাকে (Mia Khalifa) দায়ী করেছেন। কিউবার রাষ্ট্রপতি মিয়া খালিফার বিরুদ্ধে অভিযোগ করে বলেন, তিনি সরকারের সঙ্গে মিলে কাজ করছেন। মিয়ার বিরুদ্ধে কিউবায় হওয়া অশান্তির আগুনে ঘি ঢালার অভিযোগ তুলেছেন দেশের রাষ্ট্রপতি। এরপর মিয়া খালিফাও রাষ্ট্রপতিকে একহাতে নিয়েছেন।

ডেলি স্টারে প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী, কিউবার রাজধানী হাভানায় দেশের মানুষরা সরকারের বিরুদ্ধে তুমুল বিক্ষোভ প্রদর্শনে নেমেছে। আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ আর কিউবার কমিউনিস্ট সরকারের সমর্থকদের মধ্যে বেশ কয়েকবার সংঘর্ষও হয়েছে। আন্দোলনকারীরা বিনামূল্যে আর দ্রব্যমূল্য ি নিয়ে কিউবার কমিউনিস্ট সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমেছে।

কিউবার রাষ্ট্রপতি মিগুয়েল ন্যাশানাল টিভিতে একটি সাক্ষাৎকার দিয়ে মিয়া খালিফার বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেন। কিউবার রাষ্ট্রপতির বয়ানের পর মিয়া খালিফা বলেন, মানুষকে আপনার অমানবিক সরকার নিয়ে সচেতন করার জন্য কোনও সরকার টাকা দিচ্ছে না। আমি এটি সম্পূর্ণ বিনামূল্যে আর নিজের অবসর সময়ে করছি।

https://platform.twitter.com/widgets.js

উল্লেখ্য, কিউবার রাজধানী হাভানায় দেশের রাষ্ট্রপতি মিগুয়েল ডিয়ায়জের রাজনৈতিক আর অর্থনৈতিক নীতির বিরুদ্ধে প্রদর্শন হচ্ছে। গত ১১ আর ১২ জুলাই পুলিশ আর আন্দোলনকারীদের মধ্যে বেশ কয়েকবার সংঘর্ষও হয়। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এরপর কিউবা সরকার চাপের মধ্যে চলে আসে।