Press "Enter" to skip to content

কমেডিয়ানকেও ছাড়ল না তালিবানিরা! গলা কেটে নৃশংস ভাবে হত্যা করল নজর মহম্মদকে


ওয়েবডেস্কঃ ের () বিখ্যাত কমেডিয়ান নজর মহম্মদকে (Nazar Mohammad) ি (Taliban) জঙ্গিরা গলা কেটে হত্যা করল। আমেরিকান আফগানিস্তানে থেকে ফিরে যাওয়ার পর থেকেই তালিা দেশের বিভিন্ন জায়গায় দখল শুরু করেছে। তালিবানিদের হিংসা ছড়ানোর ইন্ধন দেওয়ার অভিযোগ উঠেছে পাকিস্তানের বিরদ্ধে। মার্কিন সেন চলে যাওয়ার পর তালিবান দ্বারা বহু মানুষ এবং আফগান সেনাকে নির্মম ভাবে হত্যা করা হয়েছে।

আফগানিস্তানের প্রসিদ্ধা কমেডিয়ান নজর মহম্মদকে ২২ জুলাই অপহরণ করে তাঁকে নৃশংস ভাবে হত্যা করে তালিবানিরা। আফগানিস্তানের টোলো নিউজের রিপোর্ট অনুযায়ী, নজরকে তাঁর বাড়ি থেকে তুলে নিয়ে যায় তালিবান জঙ্গিরা। এরপর তাঁকে গলা কেটে হত্যা করে তাঁরা।

https://platform.twitter.com/widgets.js

বলে দিই, তালিবান বেছে বেছে সরকারি আধিকারিক, আফগান সেনাদের নিশানা বানাচ্ছে। কমিডিয়ান নজর মহম্মদ কান্দাহার পুলিশে কর্তব্যরত ছিলেন। আর এই কারণেই তাঁকে নৃশংস ভাবে হত্যা করা হয় বলে অনুমান। কমেডিয়ানের পরিজনেরা জানান যে, তালিবানি জঙ্গিরা তাঁকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েছিল। যদিও, তালিবান আবার এই অভিযোগ সম্পূর্ণ ভাবে খারিজ করে দিয়েছে।

উল্লেখ্য, কিছুদিন আগে ভারতীয় চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকিকে হত্যা করেছিল তালিবানরা। এরপর তাঁর মরদেহর উপর অত্যাচার করার অভিযোগ উঠেছিল তালিবানের বিরুদ্ধে। যদিও, তালিবান সমস্ত অভিযোগ অস্বীকার করেছিল। তালিবানের মুখপাত্র জানিয়েছিল যে, দানিশ নিজের দোষেই মারা গিয়েছে। ও শত্রুদের ট্যাঙ্কে সওয়ার ছিল বলেই এই পরিণতি হয়েছে। ওঁর মৃত্যুর জন্য আমি দায়ী না।