Press "Enter" to skip to content

করাচি বিশ্ববিদ্যালয়ের সামনে ভয়াবহ বিস্ফোরণে উড়ল চারতলা বিল্ডিং, বাড়ছে হতাহতের সংখ্যা


ঃ ের () করাচি () শহরে হওয়া বিস্ফোরণে তিনজনের মৃত্যু হয়েছে আর ১৫ জন আহত হয়েছে। এই বিস্ফোরণ শহরের গুলশান-এ-ইকবাল এলাকায় করাচি বিশ্ববিদ্যালয়ের মস্কান গেটের সামনে একটি চারতলা বিল্ডিংয়ে হয়েছে।

আধিকারিকরা জানান, সমস্ত আহত আর মৃতদের শহরের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এখনো পর্যন্ত বিস্ফোরণের কারণ জানা যায়নি। পুলিশ জানায়, প্রাথমিক তদন্তে মনে হচ্ছে যে, কোনও সিলিন্ডারে বিস্ফোরণের কারণে এই ঘটনা ঘটেছে। যদিও তদন্তকারী দল আসল কারণ জানার জন্য ঘটনাস্থলের তদন্ত করছে। সরকারি বড় আমলারা ঘটনাস্থলে পৌঁছেছে। পুলিশ গোটা এলাকা ঘিরে রেখেছে। শোনা যাচ্ছে যে, এই বিস্ফোরণ চারতলা বিল্ডিংয়ের দ্বিতলে হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান যে, বিস্ফোরণ এতো ভয়াবহ ছিল যে, আশপাশের বিল্ডিং গুলো কেঁপে উঠেছিল।

সিন্ধ প্রান্তের মুখ্যমন্ত্রী আলী শাহ এই ঘটনা নিয়ে করাচির কমিশনকে একটি বিস্তৃত রিপোর্ট প্রস্তুত করার নির্দেশ দিয়েছেন। উনি আধিকারিকদের ঘটনায় আহতদের সুচিকিৎসা উপলব্ধ করানোর আদেশ দিয়েছেন আর মৃত ব্যাক্তিদের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন। সিন্ধ প্রদেশের পুলিশ কমিশনার মুশতাক মহার এই ঘটনার নিয়ে বরিষ্ঠ আধিকারিকদের এর আগের বিস্ফোটের বিবরণ আর পুলিশ দ্বারা নেওয়া পদক্ষেপ নিয়ে তৎকালীন একটি রিপোর্ট প্রকাশ করতে বলেছেন।

গতকাল করাচির শিরিন জিন্না কলোনির পাশে একটি বাস টার্মিনালের প্রবেশ দ্বারা হওয়া বিস্ফোরণে পাঁচজন আহত হন। পুলিশ তদন্তকারীরা জানিয়েছিলেন যে, সেটি আইইডি বিস্ফোরণ ছিল। দুপুর সাড়ে তিনটে নাগাদ ওই আইইডি বাস টার্মিনালের গেটে রাখা হয়। যেটার বিস্ফোরণে পাঁচজন আহত হয়েছেন।