Press "Enter" to skip to content

করোনার চিকিৎসা করা ডাক্তারদের থাকার জন্য জন্য বিলাসবহুল হোটেল অধিগ্রহণ করল যোগী সরকার

উত্তর প্রদেশের রাজধানী লখনউতে ের সংক্রমিত মানুষদের চিকিৎসার জন্য থাকা করোনা যোদ্ধাদের (ডাক্তার এবং মেডিকেল স্টাফ) জন্য জেলা প্রশাসন চারটি হোটেল অধিগ্রহণ করল। ওই হোটেলে রোগীদের চিকিৎসা করা ডাক্তার, নার্স আর প্যারামেডিকেল স্টাফদের কোয়ারেন্টাইন করা হবে। যোগী প্রশাসন হোটেল হায়াত, ফেয়ারডীল, পিকাডিলি আর লেমন ট্রি-র মতো বিলাসবহুল হোটেল গুলোকে অধিগ্রহণ করেছে।

জেলা আধিকারিক অভিষেক প্রকাশ জানান, যেসব ডাক্তার, নার্স আর প্যারামেডিকেল স্টাফ এই মহামারীর বিরুদ্ধে যুদ্ধে নেমেছে, তাঁদেরও আক্রান্ত হওয়া বিপদ আছে। আর এই কারণে সমস্ত করোনা যোদ্ধাদের করার জন্য হোটেল গুলোকে অধিগ্রহণ করা হয়েছে। ডিউটির পর সমস্ত ডাক্তার আর মেডিকেল স্টাফের থাকার ব্যবস্থা এই হোটেল গুলোতে করা হয়েছে।

আপনাদের জানিয়ে দিই, মহামারী ঘোষণা হওয়ার পর বিশ্ব স্বাস্থ সংগঠনের তরফ থেকে জারি গাইডলাইন অনুযায়ী, সমস্ত ডাক্তার, নার্স আর প্যারামেডিকেল স্টাফদের সপ্তাহে একদিনের ছুটি আর তারপর তাঁদের কোয়ারেন্টাইনে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বিশ্ব স্বাস্থ সংগঠনের এই নির্দেশিকার কথা মাথায় রেখে উত্তর প্রদেশের রামমনোহর লোহিয়া সংস্থানের ডাক্তার এবং স্টাফদের জন্য হোটেল হায়াত আর ফেয়ারফিল্ডকে অধিগ্রহণ করা হয়েছে। আরেকদিকে, এসজিপিজিআই এর মেডিকেল স্টাফদের জন্য পিকাডেলি আর লেমন ট্রি’র মতো হোটেল গুলোকে অধিগ্রহণ করা হয়েছে।