Press "Enter" to skip to content

করোনার বিরুদ্ধে লড়াইয়ে বড় সফলতা, ভারতে একদিনে ১ কোটির বেশি মানুষকে টিকা

নয়া ঃ দেরি করে হলেও করোনার বিরুদ্ধে লড়াইয়ের দ্রুত গতিতে এগিয়ে চলছে । আর এই গতিই করোনা নামক মহামারিকে নিশ্চিহ্ন করা এবং দেশের মানুষকে সুরক্ষিত করার জন্য খুব দরকার। শুক্রবার গোটা দেশে ১ কোটি মানুষকে দেওয়া হয়েছে। যা একটি রেকর্ড।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবিয় টুইট করে এই কথা জানিয়েছেন। অন্যদিকে নরেন্দ্র মোদীও টুইট করে ভারতের এই সফলতাতে জাহির করেছেন এবং যারা ভ্যাকসিন নিয়েছেন, তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন। এর আগে ১৭ আগস্ট দেশের ৮৮ লক্ষ মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছিল।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী দেশে একদিনে এক কোটি ভ্যাকসিন দেওয়ার উপলব্ধির ঘোষণা করে বলেন, ‘সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস, সবকা প্রয়াস/ এটা সেই প্রয়াস যার দরুন দেশ একদিনে ১ কোটির বেশি মানুষকে টিকা দেওয়ার পরিসংখ্যান পার করে ফেলেছে। স্বাস্থ্যকর্মীদের অধিক পরিশ্রম আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার সংকল্প সফল হচ্ছে।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশে ভ্যাক্সিনেশনে সমস্ত রেকর্ড ভাঙার খুশি জাহির করে বলেছেন, ‘আজ রেকর্ড টিকাকরণ! ১ কোটি পার করা খুবই গুরুত্বপূর্ণ উপলব্ধি। টিকা নেওয়া আর এই অভিযানকে সফল বানানো মানুষদের শুভেচ্ছা জানাই।”

https://platform.twitter.com/widgets.js