Press "Enter" to skip to content

করোনার মধ্যেও লকডাউন পালন না করার ঘোষণা কৃষকদের


ঃ গোটা দেশে জুড়ে করোনার প্রকোপ চলছে। আর এরই মধ্যে চলছে আন্দোলনও। আর এরমধ্যে দেশের কয়েকটি রাজ্যে লকডাউনও ঘোষণা হয়েছে। পাঞ্জাবে উইকেন্ড চলছে। আর সে লকডাউনের বিরুদ্ধে কৃষকরা প্রদর্শন শুরু করেছে। তাঁরা ঘোষণা করেছে যে, এই উইকেন্ড লকডাউনের আইন অমান্য করবে।

কৃষকরা দোকানদারদের খুলে রেখে সরকারের উপর চাপ সৃষ্টি করার আবেদন করেছেন। তবে দোকান মালিকরা কৃষকদের আবেদন রাখতে পারবেন না বলে জানিয়েছেন। তাঁরা জানিয়েছেন, জেলা প্রশাসন যেমন নির্দেশ দেবে, তেমন ভাবেই তাঁরা কাজ করবে।

পাঞ্জাবের কৃষক সংগঠনের কর্মীরা একটি পার্কে একত্রিত হয়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে স্লোগানবাজি করে। এছাড়াও পাঠানকোটেও কৃষকরা কেন্দ্র সরকারের বিরুদ্ধে প্রদর্শন চালিয়ে যাচ্ছে। তবে এরমধ্যে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ সমস্ত জেলা আধিকারিককে নিজেদের মতো করে লকডাউন জারি করার নির্দেশ দিয়েছেন।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী কিষাণ সঙ্ঘ মোর্চার লকডাউন বিরোধী প্রদর্শনের উপর নজর রেখে আইন পালন করানোর জন্য প্রশাসনকে কড়া থাকার নির্দেশ জারি করেছেন। তিনি বলেছেন, কৃষক সংগঠনগুলো নিজেদের সিদ্ধান্ত সরকারের উপর চাপিয়ে দিতে পারবে না। কৃষক সংগঠনগুলো জানিয়েছে যে, তাঁরা লকডাউন পালন করবে না। তাঁরা রাজ্য সরকারকে জানিয়েছে, করোনার নিয়মে ছাড় দিতে যাতে কেন্দ্র সরকারের বিরুদ্ধে জারি আন্দোলনে গতি আনতে পারে।

https://platform.twitter.com/widgets.js