Press "Enter" to skip to content

করোনার মৃতদের পরিবারকে নিজের পকেট থেকে ৫০ হাজার টাকা দেওয়ার ঘোষণা কর্ণাটকের মন্ত্রীর


ব্যাঙ্গালুরুঃ কর্ণাটক (Karnataka) সরকারের এক মন্ত্রী নিজের বিধানসভা এলাকায় করোনায় মৃত ব্যক্তিদের পরিবারের সাহায্যের জন্য বড় ঘোষণা করেছেন। মন্ত্রী বলেছেন, মৃতদের পরিবারকে ৫০ হাজার টাকা আর্থিক ক্ষতিপূরণ হিসেবে দেবেন।

কর্ণাটকের মন্ত্রী বিসি পাতিল () জানিয়েছেন, হিরেকেরুর নির্বাচনী এলাকায় অনেক মানুষ করোনার কারণে প্রাণ হারাচ্ছেন। আর এই সংকটের সময় তিনি নিজের বিধানসভা কেন্দ্রের মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। এরজন্য তিনি করোনায় মৃত ব্যক্তির পরিবারকে নিজের পকেট থেকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেবেন।

বলে দিই যে, কর্ণাটকে করোনার দ্বিতীয় ঢেউ মারাত্মক আকার ধারণ করেছে। গোটা রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ২১ লক্ষ ৩০ হাজার পার করেছে। মোট সংক্রমিতদের মধ্যে ১৫ লক্ষ ১০ হাজার মানুষ করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন। আর ২১ হাজার ৮৫ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন। রাজ্যের সবকটি হাসপাতালই করোনা রোগীতে ভর্তি। এছাড়াও শ্মশানে করোনা রোগীদের শেষকৃত্য করার জন্য জায়গা মিলছে না।

গোটা দেশের কথা বললে, এখনও পর্যন্ত ভারতে মোট ২ কোটি ৪৪ লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২ কোটি ৪ লক্ষ মানুষ এই মারণ ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়েছে। আর ২ লক্ষ ৬৬ হাজার মানুষ এই মহামারীতে প্রাণ হারিয়েছেন।