Press "Enter" to skip to content

করোনার সঙ্কটের মধ্যে পাকিস্তানের কুকীর্তি! অনুপ্রবেশের জন্য LoC তে জড় হল ৫০ জঙ্গি

 গরম বাড়ার সাথে সাথে কাশ্মীরে (Kashmir) অনুপ্রবেশের জন্য ের (Pakistan) টেরর ফ্যাক্টরি থেকে নতুন জঙ্গিরা বেরিয়ে পড়েছে। গোয়েন্দা রিপোর্ট অনুযায়ী, নিয়ন্ত্রণ রেখায় ৪০ থেকে ৫০ জন অনুপ্রবেশের জন্য প্রস্তুত হয়েছে। আর এদের সাথে মোকাবিলা করার জন্য ভারতীয় সেনাও (Indian Army) বেশি করে মোতায়েন করছে। এছাড়াও নিয়ন্ত্রণ রেখায় হাতিয়ার এবং নজরদারি বাড়িয়ে দেওয়া হয়েছে।

সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, লস্কর-এ-তৈবা জঙ্গি সংগঠনের দুটি গোষ্ঠী কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার ওপারে জমা হয়েছে। লস্করের আরও দুটি গোষ্ঠী কেরন সেক্টরের ওপারে জমা হয়েছে। এই দুই জায়গায় প্রতিটি গোষ্ঠীতে পাঁচ থেকে সাতজন করে জঙ্গি থাকতে পারে। লস্করের ছয় জঙ্গি তাংধারের ওপারে লিপার লঞ্চপ্যাডে জমা হয়েছে। লিপা সেই জায়গা, যেখানে ২০১৬ সালে ভারতীয় সেনা সার্জিক্যাল স্ট্রাইক করেছিল। আল বদরের চার জঙ্গি পুঞ্ছের ওপারে জাবরিতে ঘাঁত লাগিয়ে বসে আছে। কৃষ্ণা ঘাঁটির ওপারে আল বদরের ৫ জঙ্গি দেখা গেছে বলে খবর।

নৌশেরার ওপারে আর লস্করের ১১ জন করে জঙ্গি ভারতে অনুপ্রবেশের চেষ্টায় আছে। নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় সেনার উপর আইইডি হামলা করার জন্য বিশেষ ভাবে প্রশিক্ষণ প্রাপ্ত ৯ জন জঙ্গি ভিম্বর গলির অপরদিকে জোর হয়েছে। আরও একটি খবর অনুযায়ী, অনন্তনাগে থাকা জইশ এর জঙ্গিরা সিআরপিএফ এবং পুলিশের উপর গ্রেনেড হামলার প্রস্তুতি নিয়ে নিয়েছে।

সেনা সুত্র থেকে জানা যায় যে, এবার পাকিস্তানের তরফ থেকে জঙ্গি গতিবিধি আরও বাড়তে পারে। আর এই কারণে ভারতীয় সেনা সীমান্তে আরও বেশি করে নজরদারি চালাচ্ছে। আগামী কয়েকমাস ভারতীয় সেনার জন্য খুব চ্যালেঞ্জিং হতে চলেছে বলে জানান তিনি।