Press "Enter" to skip to content

করোনায় আক্রান্ত হয়ে ভারতে সবথেকে কম বয়সী যুবকের মৃত্যু ইন্দোরে!

ভোপালঃ ে () করোনায় () আক্রান্ত হয়ে আরেকজনের মৃত্যু হল ে () ৩৫ বছরের ওই যুবক করোনায় আক্রান্ত হয়ে জীবন যুদ্ধে হেরে গেলেন। করোনার কারণে এটাই সবথেকে কম বয়সী মানুষের মৃত্যু ভারতে। এটা নিয়ে দুই দিনে করোনায় ইন্দোরে দুইজনের মৃত্যু হল। এর আগে বুধবার এক মহিলার মৃত্যু হয়েছিল।

ওই যুবক ইন্দোরের হাসপাতালে ভর্তি ছিলেন। দেশে এত কম বয়সে করোনায় মৃত্যু হওয়ার মামলা এটাই প্রথম। এর আগে পাটনায় এক ৩৮ বছর বয়সী রোগির মৃত্যু হয়েছিল। দেশে এখনো পর্যন্ত ৫০ বছরের কম বয়সী দুই জনের মৃত্যু হয়েছে, আর এদের মধ্যে একজন মধ্যপ্রদেশের ইন্দোর এবং অন্যজন বিহারের পাটনার।

ইন্দোর জেলার সিএমএইচও প্রবীণ জড়িয়া করোনায় দ্বিতীয় মৃত্যুর কথা স্বীকার করে বলেন। ৩৫ বছরের এক যুবক এমওয়াইএম হাসপাতালে ভর্তি ছিলেন। ওর রিপোর্ট পজেটিভ পাওয়া গেছিল।

ইন্দোরে দ্রুত গতিতে ছড়িয়ে পড়া করোনার সংক্রমণের কথা মাথায় রেখে হাই রিস্ক ঘোষণা করা হয়েছে। এর সাথে সাথে লকডাউনে ছাড় দেওয়ার সময় কমিয়ে আনা হয়েছে। স্বাস্থ্য বিভাগের তরফ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ইন্দোর থেকে যেই নতুন মামলা সামনে এসেছে, তাঁর মধ্যে কিছু ৩৫ বছর আর ৪০ বছর বয়সী রোগিও আছে, যারা বিদেশ সফরে ছিলেন না। তাঁরা সামাজিক অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। ইন্দোরে নতুন মামলা আসার পর কড়া নির্দেশিকা জারি করা হয়েছে।