Press "Enter" to skip to content

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু আরেক জনের! মৃতের সংখ্যা পৌঁছাল ১১ তে

ভোপালঃ মধ্যপ্রদেশের (Madhya Pradesh) উজ্জয়নে করোনা ভাইরাসে (Corona Virus) আক্রান্ত হয়ে এক মহিলার মৃত্যু হয়েছে। ৬৫ বছর বয়সী ওই মহিলা ের এমবায় ে ভর্তি ছিলেন। মধ্যপ্রদেশ রাজ্যে এটাই প্রথম মৃত্যু আর দেশে এটা ১১ তম মৃত্যুর ঘটনা। নিঃশ্বাস নেওয়ার সমস্যায় ওই মহিলাকে তিনদিন আগে এমবায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সন্দেহ হওয়ার পর ওই মহিলার স্যাম্পেল করোনার পরীক্ষার জন্য পাঠানো হয়, মঙ্গলবার ওই মহিলার রিপোর্ট পজিটিভ এসেছিল।

উজ্জয়নের সিএমএইচও ডঃ অনুসুইয়া গবলী বলেন, মহিলার পরিজন ২২ মার্চ ওনাকে চ্যারিটেবল হাসপাতালে নিয়ে এসেছিলেন। সেখানে ওনার অবস্থা আশঙ্কাজনক হলে ওনাকে মাধবনগর হাসপাতালে পাঠানো হয়। সেখানে ওনাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করানো হয়েছিল।

মাধবনগর হাসপাতালের নোডাল আধিকারিক ডঃ এইচ পি সোনানিয়া ওনার চিকিৎসা করেন। ওই মহিলার মধ্যে করোনার লক্ষন পাওয়ার পর ওনাকে ইন্দোরের এমবায় হাসপাতালে রেফার করা হয়। এরপর আজ বুধবার ওনার মৃত্যু ঘটে।

এর আগে মহিলার অন্য দেশে ভ্রমণের কোন রেকর্ড নেই। মহিলার পরিবারের অন্যান্য সদস্যদের পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আর মহিলার পরিবারের এক ব্যাক্তি বাড়ি থেকে পালিয়েছেন। স্বাস্থ বিভাগের চিন্তা হল, উনি যদি অন্য জনের সংস্পর্শে আসেন তাহলে এই ভাইরাস ছড়ানোর আশঙ্কা আছে। আপাতত পুলিশ ওই ব্যাক্তির তল্লাশি চালাচ্ছে।