Press "Enter" to skip to content

করোনায় পিতৃ হারা সন্তানদের মাসিক ৫ হাজার টাকা আর বিনামূল্যে শিক্ষা-রেশন দেওয়ার ঘোষণা শিবরাজ সরকারের


ভোপালঃ করোনার সংকটের মধ্যে মধ্যপ্রদেশ সরকার মহামারীর প্রকোপে সর্বশান্ত অসহায় আর আশ্রয়হীন পরিবারের সাহায্যের জন্য নতুন প্রকল্পের শুরু করল। রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান বলেন, করোনাকালে যেসব বাচ্চার মাথার উপর থেকে বাবার হাত উঠে গিয়েছে, বাড়িতে কোনও উপার্জনকারী নেই, সেই সব পরিবারকে প্রতিমাসে ৫ হাজার টাকা করে পেনশন দেওয়া হবে। এর পাশাপাশি বাচ্চাদের বিনামূল্যে শিক্ষার বন্দোবস্ত করে দেওয়া হবে।

https://platform.twitter.com/widgets.js

সংবাদসংস্থা ANI অনুযায়ী, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান জানিয়েছেন যে, মহামারীর মধ্যে যেই পরিবারের অভিভাবক অথবা সংরক্ষক প্রাণ হারিয়েছেন, তাঁদের সরকারের তরফ থেকে বিনামূল্যে দেওয়া হবে। এছাড়াও সেই পরিবারকে সরকার সুদ আর গ্যারান্টি ছাড়াই ঋণ দেবে।

বলে দিই, মধ্যপ্রদেশে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। রোজই ৮ হাজারের বেশি মামলা সামনে আসছে। রাজ্যে ২৫ দিনের পর দৈনিক সংক্রমণের হার কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় সবথেকে কম ৮ হাজার ৯৭০ টি নয়া মামলা সামনে এসেছে। আর ৮৪ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের জেলা হাসপাতালগুলোতে বেড আর অক্সিজেনের অভাব দেখা দিয়েছে।

আরেকদিকে, কয়েকটি জেলায় নতুন আক্রান্তদের সংখ্যা বেড়ে চলেছে। সরকার দাবি করেছে যে, রাজ্যে করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য পর্যাপ্ত পদক্ষেপ নেওয়া হয়েছে।