Press "Enter" to skip to content

করোনা নিয়ে মোদী সরকারের প্রশংসা করলেন কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী, দিলেন কিছু পরামর্শও

নয়া দিল্লীঃ () সভাপতি () ২১ দিনের লকডাউনকে সমর্থন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে () আবেদন করেন যে, নুন্যতম আয় গ্যারান্টি যোজনা (ন্যায়) (Nyay) লাগু করে জীবিকার সমস্যার সন্মুখিন মজদুর এবং গরিবদের ব্যাংক অ্যাকাউন্টে আর্থিক সাহায্য দিতে এবং কৃষক আর ছোট ব্যাবসায়িদের স্বস্তি দিতে যেন পদক্ষেপ নেওয়া হয়।।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে সনিয়া গান্ধী এও বলেন যে, ওনার দলের কর্মীরা করোনা ভাইরাসের কারণে তৈরি হওয়া সমস্যার সন্মুখিন হওয়ার জন্য সরকারের পাশে আছে। উনি বলেন, ‘করোনা ভাইরাসের মহামারী লক্ষ লক্ষ মানুষকে বিপদের মধ্যে ঠেলে দিয়েছে। বিশেষ করে সমাজের গরিব মানুষদের জিবিকা আর দৈনন্দিন জীবনে ব্যাপক প্রভাব ফেলেছে। করোনা মহামারীকে থামানোর জন্য এবং করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য গোটা দেশ একসাথে দাঁড়িয়েছে।

কংগ্রেস সভাপতি বলেন, ‘করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য আপনার সরকার দ্বারা ঘোষিত ২১ দিনের লকডাউনকে সমর্থন করি আমরা। আমি আশ্বাস দিচ্ছি যে, এই মহামারীকে থামানোর জন্য ওঠানো প্রতিটি পদক্ষেপে আমরা সরকারের সাথে সহযোগিতা করব।”

https://platform.twitter.com/widgets.js

কংগ্রেস নেত্রী আবেদন করে বলেন যে, করোনা ভাইরাসের সাথে লড়াই করার জন্য চিকিৎসাকর্মীদের এন-৯৫ মাস্ক এবং অন্যান্য সমস্ত স্বাস্থ সুরক্ষা উপকরণ উপলব্ধ করানো হোক। উনি বলেন, গরিব আর শ্রমিকদের সাহায্যের জন্য ন্যায় যোজনা লাগু করে তাঁদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠানোর ব্যবস্থা করা হোক। কংগ্রেস সভাপতি বলেন, ‘এই সময়ে ভারতীয় রাষ্ট্রীয় কংগ্রেস দ্বারা প্রস্তাবিত ন্যায় যোজনা লাগু করার সবথেকে ভালো সময়। এই সমস্যার সময়ে যেসব গরিব মানুষ মহামারীর প্রকোপে পড়েছে, তাঁরা ন্যায় যোজনার মাধ্যমে স্বস্তি পাবে।”