Press "Enter" to skip to content

করোনা পজেটিভ হলেই খেতে হবে গুলি, আজব ফরমান উত্তর কোরিয়ায়!


নয়া ঃ আজব এবং নির্দয়ী আইনের জন্য বিখ্যাত নর্থ কোরিয়া () সংক্রমিতদের গুলি মারার আদেশ দিয়েছে বলে অভিযোগ উঠেছে। সেনা কম্যান্ডার কিম জং-উন (Kim Jong-) এর দেশের বিরুদ্ধে এই গুরুতর অভিযোগ তুলেছেন। কম্যান্ডার জানিয়েছেন যে, উত্তর কোরিয়ার আধিকারিকরা কোরনা সংক্রমিত ব্যাক্তিদের চীন থেকে দেশে ধোঁকা থেকে রোখার জন্য শুট-টু-কিল অর্ডার জারি করেছে।

উল্লেখ্য, এখনো পর্যন্ত দেশে একটিও করোনা সংক্রমিতদের কথা স্বীকার করেনি। ইউএস ফোর্স কোরিয়ার কম্যান্ডার রবার্ট অ্যাব্রাহাম সংক্রমিত ব্যাক্তিদের গুলি মারার আদেশ দেওয়া হয়েছে বলে জানান। রবার্ট অ্যাব্রাহাম ওয়াশিংটনে সেন্টার ফর স্ট্যাটের্জিক অ্যান্ড ইন্টারন্যাশানাল স্টাডিজ (CSIS) এর তরফ থেকে আয়োজিত একটি অনলাইন কনফারেন্সে বলেন, নর্থ কোরিয়া চীনের সীমান্তের পাশে দুই কিমি এলাকা জুড়ে নতুন বাফার জোন বানিয়েছে।

উনি বলেন, নর্থ কোরিয়া স্পশ্যাল অপারেশন ফোর্সকে সেখানে মোতায়েন করা হয়েছে। কোরনা সংক্রমিত ব্যাক্তিদের দেখতেই গুলি মারার আদেশ দেওয়া হয়েছে। প্যাংইয়াং ভাইরাসকে রোখার চেষ্টায় জানুয়ারি মাসেই চীনের সাথে যুক্ত নিজেদের সীমান্ত সিল করে দিয়েছিল।

গোটা বিশ্বে এখনো পর্যন্ত ২ কোটি ৮৩ লক্ষ ১৫ হাজার ২৮৯ জন এই মারক ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ৯ লক্ষ ১৩ হাজার ২২৭ জন প্রাণ হারিয়েছেন। আর ২ কোটির বেশি রোগী ঠিক হয়েছেন। আপাত গোটা বিশ্বে ৭০ লক্ষ ৭৪ হাজার সক্রিয় মামলা আছে।