Press "Enter" to skip to content

“করোনা ভ্যাকসিনের মাধ্যমে দেহে চিপ ঢুকিয়ে দেওয়া হবে যা দিয়ে মানুষের চিন্তা নিয়ন্ত্রণ করা যাবে” -ভাইরাল মৌলানার ভিডিও


করোনা ভ্যাকসিন নিয়ে বিশ্বের বেশকিছু দেশ একটু বেশি চিন্তা প্রকাশ করতে শুরু করেছে। তবে এক্ষেত্রে চিন্তার কারণ একটু অন্যরকম বলে ধারণা করা হচ্ছে। আসলে জিলেটিন শুয়োর ও অন্যান্য পশুর মাংস থেকে নানা পক্রিয়ার মাধ্যমে উৎপন্ন করা হয়। সহজ ভাষায় জিলেটিন টিকাতে স্টাবলাইজার হিসেবে ব্যবহৃত হয়।

এখন চিন্তার বিষয় যে, শুয়োরের মাংস ইসলামিক দেশে হারাম মনে করা হয়। যদিও ভ্যাকসিন নির্মানকারী কিছু কোম্পানি জানিয়েছে যে তাদের টিকাতে শুয়োরের মাংস থেকে উৎপন্ন উৎপাদন ব্যাবহৃত হয় না। তবে অনেক কোম্পানি এমন রয়েছে যারা তাদের ওষুধে শুয়োরের মাংস থেকে উৎপন্ন উৎপাদন ব্যাবহৃত হয়েছে কিনা।

এমন পরিস্থিতিতে ের মতো বড়ো ইসলামিক দেশগুলি বড়ো চিন্তায় পড়েছে বলে মনে করা হচ্ছে। এখন এমনও সামনে আসছে যে কিছু মুসলিম দেশ ভ্যাকসিনের টিকাতে হালাল সার্টিফিকেট এর দাবি করেছে। ভ্যাকসিন নিয়ে মুলসিম দেশগুলির চিন্তা , মৌলবীদের নানা ভাষণেও প্রকাশ পাচ্ছে।

https://platform.twitter.com/widgets.js

সম্প্রতি ইসলামিক ধৰ্মগুরু আল্লামা কওকাব নূরানীর এক হয়ে পড়েছে। ভাইরাল ভিডিওতে ইসলামিক ধর্মগুরু তার ভয় প্রকাশ করেছেন এবং শিকার মাধ্যমে দেশে চিপ ফিট করে দেওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন। মৌলানা বলেছেন, চিপ দেহে প্রবেশ করলে মানুষজন নিজের মতো চিন্তা করতে পারবো না। যা চিন্তা করতে বাধ্য করা হবে সেটা চিন্তা করতে হবে।