Press "Enter" to skip to content

করোনা রোগীদের সহায়তায় নিজের বাড়িতেই কোভিড হাসপাতাল বানালেন কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী


ব্যাঙ্গালুরুঃ কর্ণাটকে করোনাের দ্বিতীয় ঢেউ ভয়াবহ আকার ধারণ করেছে। রাজ্যের হাসপাতালে বেডের অভাব দেখা দিয়েছে। আর এরমধ্যে মানবতার খাতিরে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী বাসভরাজ বোমাই হাবেরি জেলায় নিজের বাড়িটিকে ৫০ বেডের কোভিড হাসপাতাল বানিয়ে নিয়েছেন।

বিজেপির প্রবীণ নেতা বাসভরাজ বোমাই কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পাশাপাশি আইন মন্ত্রীরও দায়িত্ব সামলান। তিনি শহরের হাসপাতালগুলোর বেডের অভাব দূর করতে নিজের বাড়িকে মিনি হাসপাতাল বানিয়ে নিয়েছেন। ১৩ মে বোমাই নিজের বাড়িটিকে একটি সম্পূর্ণ রুপে কোভিড কেয়ার হাসপাতাল বানিয়ে আধিকারিকদের হাতে তুলে দেন।

সংবাদ সংস্থা অনুযায়ী, স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়িতে প্রয়োজনীয় চিকিৎসার সুবিধা নিয়ে ৫০টি বেড রাখা হয়েছে। এই কোভিড কেয়ার সেন্টারের সব বেডেই অক্সিজেনের বন্দোবস্ত করা হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে সেখানে অক্সিজেন কন্সেন্ট্রেটর আনা হবে। রোগীদের চিকিৎসার জন্য প্রতিটি বেডেই অক্সিজেন ফ্যাসিলিটি ইনস্টল করা হয়েছে।

এছাড়াও মন্ত্রী করোনা রোগীদের চিকিৎসার জন্য জেলার শিগগাং সরকার হাসপাতালে ২৫টি অক্সিজেন কন্সেন্ট্রেটর দিয়েছেন। প্রবীণ বিজেপি নেতা জানান, ‘কোভিডে মৃত্যুর সংখ্যা বাড়ছে। আর এই কারণে অতিরিক্ত বেডের বন্দোবস্ত করেছিল। এছাড়াও শিগগাং হাসপাতালে আরও ৪৬টি বেডের ব্যবস্থা করা হবে।”