Press "Enter" to skip to content

কলকাতাকে ঘাঁটি বানিয়ে বসেছিল বাংলাদেশিরা, গ্রেফতার হল ২০ জন


কলকাতাঃ আর কিছুদিন পরই কলকাতায় (Kolkata) হতে চলেছে পুরসভার । আর সে নির্বাচনের আগে খাস কলকাতা থেকে ধরা পড়ল ২০ জন অবৈধ । রবিবার আনন্দপুর এলাকায় ে অভিযানে ধরা পড়ে এই অবৈধ বাংলাদেশিরা। তাঁদের আনন্দপুর থানায় রেখে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ। কোন উদ্দেশ্যে তাঁরা কলকাতায় এসেছিল খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশ সূত্র অনুযায়ী, উত্তর প্রদেশ থেকে এক ীকে করতে কলকাতায় এসেছিল এটিএসের দল। তাঁরা কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের কাছে অভিযান চালানোর জন্য সাহায্য চেয়েছিল। কলকাতা পুলিশ তাঁদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে আনন্দপুরের গুলশন এলাকায় হানা দেয়।

সেখানে অভিযান চালানোর সময় অবৈধ বাংলাদেশিদের খোঁজ পায় পুলিশ। তদন্তে জানা যায় যে, সেখানে চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বাংলাদেশিরা। তাঁদের কারও কাছে বৈধ পরিচয়পত্র নেই বলে জানা যায়। এরপরই ২০ জনকে আটক করে আনন্দপুর থানায় নিয়ে আসা হয়।

আনন্দপুর থানায় সেই অবৈধ বাংলাদশিদের ধরে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ। তাঁদের কাছ থেকে যা নথি পাওয়া গিয়েছে, সবই ভুয়ো বলে দাবি করা হয়েছে পুলিশের তরফ থেকে। এই খবর প্রকাশ্যে আসার পর পুলিশ, প্রশাসনের ঘুম উড়েছে। পুরভোটের আগে এতজন বাংলাদেশিকে একসঙ্গে গ্রেফতার করা চিন্তারই বিষয়।

তবে, সব অবৈধ নাগরিকদেরই যে গ্রেফতার করা হয়েছে সেটাও বলা যায় না। পুলিশ ধৃতদের জিজ্ঞাসাবাদ চালিয়ে কলকাতায় ঘাঁটি গাড়ার উদ্দেশ্য জানার চেষ্টা চালাচ্ছে। কবে এসেছিল তাঁরা আর তাঁদের সঙ্গে আরও কেউ আছে নাকি, সেটা তদন্তের পরেই জানা যাবে।