Press "Enter" to skip to content

কলকাতার রাস্তায় মুখে কালো কাপড় বেঁধে অভিনব প্রতিবাদ মদনের, চাইলেন মোদী-শাহের ইস্তফা

[ad_1]

বাংলা হান্ট ডেস্কঃ পেগাসাস কাণ্ডে বর্ষাকালীন অধিবেশনে সংসদের দুই ভবনই কাঁপিয়ে রেখেছেন তৃণমূলের (All India Trinamool Congress) সাংসদরা। এবার সেই কাণ্ডে অভিনব প্রতিবাদ দেখালেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র (Madan Mitra)। বৃহস্পতিবার কালো ঘোড়ায় চেপে চোখে কালো কাপড় বেঁধে কালো পোশাকে প্রতিবাদ জানালেন তিনি।

ওনার এই প্রতিবাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগেরও দাবি উঠেছে। ভবানীপুর থেকে ২ কিমি কালো ঘোড়ায় চেপে প্রতিবাদ জানান মদন মিত্র। মদনবাবু যেই ঘোড়ার পিঠে চেপে ছিলেন, তাঁর পিঠে ডানা লাগিয়ে গলায় পেগাসাসের একটি প্ল্যাকার্ডও ঝুলিয়ে দেওয়া হয়েছিল।

বিজেপির বিরুদ্ধে তোপ দেগে মদন মিত্র এই প্রতিবাদ কর্মসূচি থেকে বলেন, ‘মানুষের ফোনে আড়ি পাতছে বিজেপি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সত্য প্রকাশের জন্য তদন্ত কমিটি গঠন করেছেন। বিজেপি গোটা দেশে করোনা আর পেগাসাসের বিষ ছড়াচ্ছে।”

উল্লেখ্য, তৃণমূল সহ বিজেপির বিরোধী প্রতিটি দিলই পেগাসাস ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছে। ফোনে আড়ি পাতা নিয়ে সংসদে তুলকালামও করেছে বিরোধী দলের সাংসদরা। এমনকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পেগাসাস স্পাইওয়্যারের হাত থেকে বাঁচতে নিজের ফোনের ক্যামেরা স্যালোটেপ দিয়ে বন্ধও করে রেখেছেন।

[ad_2]