Press "Enter" to skip to content

কাবুল বিস্ফোরণে মৃত ৯০, আহত ১৫০! ইসলামিক কট্টরপন্থীদের হামলায় ত্রস্ত গোটা বিশ্ব


নয়া  ের রাজধানী কাবুলের হামিদ করজই আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে বৃহস্পতিবার ফিদায়েন হামলা হয়। এই হামলায় এখনও পর্যন্ত ৯০ জনের মৃত্যু হয়েছে আর ১৫০-র বেশি মানুষ আহত হয়েছেন। জঙ্গি সংগঠন এই হামলার দায় নিয়েছে। এই হামলায় নৌসেনার এক চিকিৎসাকর্মী সহ ১৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

পরপর দুটি বিস্ফোরণে বৃহস্পতিবার কেঁপে ওঠে কাবুল বিমানবন্দর। তবে, এখানেই আতঙ্ক শেষ হচ্ছে না। বিভিন্ন মিডিয়া রিপোর্ট অনুযায়ী, জঙ্গিরা আবারও আত্মঘাতী হামলা করতে পারে। অন্যদিকে এই হামলার পড় মার্কিন জো বাইডেন বলেছেন, আমরা আফগানিস্তান থেকে আমেরিকার নাগরিকদের উদ্ধার করব।

বাইডেন আরও বলেছেন, আমরা আমদের আফগান সহযোগীদের উদ্ধার করব আর আমাদের অভিযান জারি রাখব। কাবুল হামলা নিয়ে বাইডেন বলেন, আমরা ক্ষমা করব না। আর এই ঘটনাও ভুলব না। আমরা ওঁদের খুঁজে বের করব।

উল্লেখ্য, আফগানিস্তানে তালিবানের কবজা হওয়ার পর থেকেই দেশেজুড়ে আতঙ্কের মহল সৃষ্টি হয়েছে। চারিদিক থেকে নিরীহ নাগরিকদের উপর অত্যাচারের কাহিনী উঠে আসছে। পাশাপাশি মহিলাদের স্বাধীনতা কেড়ে নেওয়া শরিয়া আইন লাগু করছে তালিবান। আর এরই মধ্যে এই হামলা দেশ তথা বিশ্বের মানুষের মনে আরও বেশি করে আতঙ্কের সৃষ্টি করল।