Press "Enter" to skip to content

কাবুল হামলা নিয়ে তালিবানের পর্দাফাঁস করলেন সালেহ, প্রমাণ আছে বলে দাবি


নয়া দিল্লিঃ ে তালিবানের কবজা হওয়ার পর সবথেকে বড় হামলা হয়ে গেল কাবুলে। বৃহস্পতিবার আফগানিস্তানের রাজধানী কাবুলের বিমানবন্দরে সিরিয়াল বোম ব্লাস্টে ১০০ জনের প্রাণ গিয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা জাহির করা হয়েছে। মৃতদের মধ্যে মার্কিন সেনার এক চিকিৎসাকর্মী সহ ১৩ জওয়ানের মৃত্যু হয়েছে। তালিবান এই হামলার নিন্দা করেছে ঠিকই, কিন্তু তাঁরা এই হামলার জন্য আমেরিকাকে দায়ী করেছে।

এই হামলার দায় আইএসআইএস-খোরাসান নিয়েছে। আর এরই মধ্যে আফগানিস্তানের কার্যবাহ রাষ্ট্রপতি অমরুল্লাহ সা তালিবানের মুখোশ খুলে দিয়েছেন। উনি বলেছেন, তালিবান আইএসআইএসের সঙ্গে তাঁদের সম্পর্ক লুকিয়ে রাখতে পারবে না।

সালেহ টুইট করে বলেছেন, তালিবান ISIS-র সঙ্গে নিজেদের সম্পর্ককে অস্বীকার করতে পারে না। সংগঠন যেমন কোয়েটা নিয়ে দাবি করে, এটা ঠিক তেমনই। আমাদের কাছে থাকা সমস্ত প্রমাণ এটাই বলছে যে, আইসিস-র মূলে তালিবান আর হক্কানি নেটওয়ার্ক রয়েছে, ওঁরা কাবুলে চরম সক্রিয়।

https://platform.twitter.com/widgets.js

বলে দিই, আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী হামলায় ১৩ জন মার্কিন সেনা সহ ১০০ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি ১৫০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন এই হামলা নিয়ে তীব্র প্রতিক্রিয়া দিয়ে বলেছেন যে, যারা দোষী তাঁদের ছাড়া হবে না। ওঁদের খুঁজে বের করে শাস্তি দেওয়া হবে।