Press "Enter" to skip to content

কাশ্মীরে আতঙ্ক ছড়াতে তালিবানি মোল্লার কাছে সাহায্য চাইল মাসুদ, কান্দাহারে হল বৈঠক


নয়া ঃ পাকিস্তানি জইশ-ই-মহম্মদের প্রধান মৌলানা মাসুদ আজহার ের কান্দাহার গিয়ে নেতাদের সঙ্গে দেখা করে। অজস্র জঙ্গি হামলার জন্য দায়ী মাসুদ আজহার ে জেহাদ ছড়ানোর জন্য তালিবানের কাছে সাহায্য চেয়েছে বলে জানা গিয়েছে।

রিপোর্ট অনুযায়ী, মাসুদ আজহার তালিবানের পলিটিক্যাল উইংয়ের প্রধান মোল্লা আবদুল গনি বরাদরের সঙ্গে সাক্ষাত করেছে। মাসুদ কাশ্মীরে জইশের গতিবিধি আর বাড়াতে এবং আরও বেশি করে সন্ত্রাস ছড়াতে তালিবানের সাহায্য চেয়েছে। সম্প্রতি মৌলানা মাসুদ আফগানিস্তানে তালিবানের শাসন কায়েম হওয়া নিয়ে জাহির করেছিল। জঙ্গি নেতা আফগানিস্তানে মুজাহিদ্দিনের সফলতার প্রশংসা করেছিল।

উল্লেখ্য, আফগানিস্তানে তালিবানের কবজা হওয়ার পর থেকে গোটা বিশ্বের জঙ্গি সংগঠনগুলির মনোবল বেড়ে গিয়েছে। তাঁরা এখন আলিবানের রাস্তায় চলে নিজ নিজ দেশে দখল জমানোর দিকে নজর দিচ্ছে। অন্যদিকে, পাকিস্তান তালিবানের সাহায্য নিয়ে কাশ্মীরে সন্ত্রাস ছড়ানোর ব্লু প্রিন্ট তৈরি করছে। জঙ্গিদের আঁতুড়ঘর বলে পরিচিত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও আফগানিস্তানে তালিবানি শাসন প্রতিষ্ঠা হওয়ার শুভেচ্ছা জানিয়েছিলেন।

একদিকে পাকিস্তান যখন তালিবানের হাত ধরে ভারতে সন্ত্রাস ছড়ানোর প্রচেষ্টায় রয়েছে, তখন আরেকদিকে তালিবান সমর্থিত জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালিবান তালিবান পাকিস্তানের কিছু জঙ্গি সংগঠনের সহায়তায় বালুচিস্তান স্বাধীন করার জন্য উঠেপড়ে লেগেছে। টিটিপির জঙ্গি নেতা ফকির মহম্মদকে কদিন আগেই জেল থেকে মুক্ত করেছে তালিা। আর এরপর থেকেই ফকির পাকিস্তান ভাঙার কাজে লেগে পড়েছে।