Press "Enter" to skip to content

কাশ্মীরে গিয়ে মন্দিরে পুজো দিয়ে নিজেকে কাশ্মীরি পণ্ডিত ঘোষণা করলেন রাহুল গান্ধী

[ad_1]

শ্রীনগরঃ কংগ্রেস সাংসদ তথা প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi) কাশ্মীরের সফরে গিয়েছেন। মঙ্গলবার তিনি বর্তমানে শ্রীনগরে রয়েছেন আর সেখানে তিনি একটি দলীয় কার্যালয়ের উদ্বোধন করেছেন। এছাড়াও তিনি গান্দরবল জেলায় খিরভবানী মন্দিরে পুজো দেন।

শ্রীনগরে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেন, আমি জম্মু কাশ্মীরকে পূর্ণ রাজ্যের তকমা দেওয়ার পক্ষে। তিনি এও বলেন যে, এখানে নিরপেক্ষ নির্বাচন হওয়া দরকার। রাহুল গান্ধী বলেন, আমিও একজন কাশ্মীরি পণ্ডিত। এরপর তিনি একটি দরগাহতে যান। তাছারা একটি গুরুদ্বার আর একটি মাজারে যান। আজ সন্ধে নাগাদ তিনি দিল্লীর উদ্দেশ্যে রওনা দেবেন।

https://platform.twitter.com/widgets.js

জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর এটাই রাহুল গান্ধীর প্রথম কাশ্মীর সফর। শ্রীনগরে নতুন কংগ্রেস ভবন তৈরি করা হয়েছে, আর সেটির উদ্বোধন করেন রাহুল গান্ধী। ওনার এই সফরে জম্মু কাশ্মীর বিভিন্ন জেলা থেকে আসা কংগ্রেস নেতা-কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

উল্লেখ্য, জম্মু কাশ্মীর থেকে কেন্দ্র সরকার ২০১৯ সালে ৫ আগস্ট ৩৭০ ধারা তুলে নিয়েছিল। এমাসের পাঁচ তারিখে এর দুই বছর পূর্ণ হয়। কেন্দ্র সরকার একদিকে যেমন জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেয়। তেমনই লাদাখকে জম্মু-কাশ্মীর থেকে আলাদা করে কেন্দ্র শাসিত অঞ্চল ঘোষণা করে।

[ad_2]