Press "Enter" to skip to content

কাশ্মীরে দাঁড়িয়ে জঙ্গিদের চ্যালেঞ্জ দিয়ে অমিত শাহ বললেন, ‘বুলেট প্রুফ সুরক্ষা ছাড়াই রয়েছি”

শ্রীনগরঃ তিনদিনে জম্মু কাশ্মীরের সফরে রয়েছেন ()। আজ ওনার ভূস্বর্গে শেষ দিন। আর এই দিনে তিনি একটি জনসভায় ভাষণ দেন। জনসভায় অমিত শাহ বলেন, আগস্ট মাসের পর কারফিউ যদি জারি না করা হত, আর ইন্টারনেট যদি বন্ধ না করা হত, তাহলে কাশ্মীরের যুবকরাও মরত। কাশ্মীরের যুবকদের বিভ্রান্ত করা হচ্ছে। কাশ্মীরের জনতারও ততটাই অধিকার রয়েছে, যতটা আমাদের রয়েছে।

অমিত শাহ বলেন, নরেন্দ্র মোদীর হৃদয়ে রয়েছে জম্মু কাশ্মীর। উনি সবমসয় এখানকার কথা বলেন। জম্মু কাশ্মীরের উন্নয়নে কেও বাধা হয়ে দাঁড়াতে পারবে না। পাকিস্তানের বদলে উপত্যকার মানুষের সঙ্গে কথা বলব। অমিত শাহ বলেন, অনেকেই বলেছিল ৩৭০ ধারা তুলে নেওয়ার পর কাশ্মীরিদের ভূমি ছিনিয়ে নেওয়া হবে। এটা সত্য না। আসলে ওঁরা উন্নয়নের রাস্তায় বাধা হয়ে দাঁড়াতে চায়। নিজেদের ক্ষমতা বাঁচিয়ে রাখতে চায়। ৭০ বছর ধরে যেই দুর্নীতি করে এসেছে, সেটাকেই জারি রাখতে চায়। ৭০ বছরের দুর্নীতি রোধের জন্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

অমিত শাহ বলেন, ৫ আগস্টের পর ইন্টারনেট বন্ধ না করলে কিছু মানুষ যুবকদের বিভ্রান্ত করে তাঁদের মৃত্যুর মুখে ঠেলে দিত। যারা কাশ্মীরে উন্নয়নের বাধা হয়ে দাঁড়াবে তাঁদের ছাড়া হবে না। অমিত শাহ বলেন, আপনারা সবাই নিজের মন থেকে আতঙ্কে ছুঁড়ে ফেলে দিন। স্বরাষ্ট্রমন্ত্রী সন্ত্রাসীদের সরাসরি চ্যালেঞ্জ দিয়ে বলেন, ‘বুলেট প্রুফ জ্যাকেট ছাড়াই এখানে দাঁড়িয়ে আছি।”