Press "Enter" to skip to content

কাশ্মীরে রুদ্ররূপ ধারণ ভারতীয় সেনার, একের পর এক জঙ্গিকে পাঠাচ্ছে জন্নতে

নয় : জম্মু ের অবন্তীপোরার ত্রালের তিলবানী মহল্লার বাগড় এলাকায় সেনা আর জঙ্গিদের মধ্যে এনকাউন্টার চলছে। এই এনকাউন্টারে সেনা এক জঙ্গিকে নিকেশ করেছে। সেনা এলাকায় জঙ্গি লুকিয়ে থাকার খবর পাওয়ার পর গোটা এলাকা ঘিরে তল্লাশি অভিযান চালায়।

সেনার অভিযান দেখে জঙ্গিরা গুলি চালানো শুরু করে। এরপর সে তল্লাশি অভিযান এনকাউন্টারে বদলে যায়। আইজিপি কাশ্মীর জানান, ত্রালে জারি এনকাউন্টারে জইশ-ই-মহম্মদের টপ কম্যান্ডার সোফিকে নিকেশ করা হয়েছে।

অন্যদিকে, মঙ্গলবার বদলা নেওয়া হল জম্মু ও কাশ্মীরে ( kashmir) হামলায় মৃত ৫ জওয়ানের। সোপিয়ানে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টার খতম ৩ জঙ্গি। জানা গিয়েছে এই জঙ্গিরা লস্কর-ই-তৈবারর সদস্য।

কাশ্মীর জোন পুলিশের পক্ষ থেকে জানা গিয়েছে, সোপিয়ানে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে যে ৩ হয়েছে, তাঁদের মধ্যে একজন গান্ধেরওয়ালের মুখতার শাহ। এই জঙ্গিটিই থেকে আসা এক সব্জি বিক্রেতাকে গুলি করে হত্যা করেছিল।

আরও জানা গিয়েছে, এই নিহত জঙ্গিরা সকলেই লস্কর-ই-তৈবারর সদস্য। এই জঙ্গিদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ সহ বেশকিছু আপত্তিজনক সামগ্রী পাওয়া গিয়েছে। যা বাজেয়াপ্ত করেছে পুলিশ। সঙ্গে চিরুনি তল্লাশিও চলছে ওই এলাকায়।

প্রসঙ্গত, গত এক সপ্তাহ ধরেই উপত্যকা এলাকায় দৌরাত্ম্য বেড়েছে জঙ্গিদের। ইতিমধ্যেই অভিযান চালিয়ে প্রায় ৭০০ জনকে গ্রেফতার করা হয়েছে। সেইসঙ্গে চিরুনি তল্লাশিও চলছে গোটা এলাকা জুড়েই।