Press "Enter" to skip to content

কাশ্মীরে ৩৭০ ধারা বহাল না করলে আকাশ-পাতাল এক করে দেব! বিতর্কিত বয়ান মেহবুবা মুফতির

শ্রীনগরঃ ের () প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিপলস ডেমোক্র্যাটিক পার্টির সভাপতি মেহবুবা মুফতির () মুক্তির সাথে সাথে উপত্যকায় রাজনৈতিক মহল আবারও গরম হয়ে উঠেছে। ১৪ মাসের হেফাজতের পর আজ প্রথমবার সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানে তিনি স্পষ্ট করে দেন যে, ওনার দল জম্মু কাশ্মীরে পাঁচই আগস্টের আগের পরিস্থিতি বহাল করার জন্য আকাশ পাতাল এক করে দেবে।

উনি বলেন , বিজেপি যেমন ভাবে গত বছর জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দিয়েছে, সেটা আমাদের মানুষের সাথে ডাকাতি করা ছাড়া আর কিছুই ছিল না। বিজেপির ওই পদক্ষেপ অসাংবিধানিক আর অবৈধ ছিল।

কেন্দ্রের মোদী সরকারের উপর হামলা করে মেহবুবা মুফতি বলেন, ভারত জম্মু কাশ্মীরের ভূমি চায়, কিন্তু জম্মু কাশ্মীরের মানুষ চায় না। নিজের আবাসে সাংবাদিকদের ডেকে মেহবুবা মুফতি বলেন, জম্মু কাশ্মীরে পুনরায় ৩৭০ ধারা লাগু না হওয়ার পর্যন্ত জম্মু কাশ্মীর ব্যাতিত অন্য কোনও ঝান্ডা উঠবে না। দেশের পতাকার সাথে আমাদের সম্পর্ক জম্মু কাশ্মীরের পতাকার জন্যই আছে। যখন আমাদের ঝান্ডা আমাদের হাতে আসবে, তখনই আমরা দেশের ঝান্ডা তুলব।

উনি সাংবাদিক সন্মেলনে জম্মু কাশ্মীরের পতাকার সাথে নিজের দলার পতাকাও রেখেছিলেন। উনি জম্মু কাশ্মীরের পতাকার দিকে ইঙ্গিত করে বলেন, যতদিন না আমার পতাকা আমার কাছে ফিরে না আসছে, ততদিন আর ভারতের পতাকা তুলব না। আমার পতাকা তোলার পরই আমি অন্য পতাকা তুলব।