Press "Enter" to skip to content

কাশ্মীর আমাদের ছিল, আছে আর আজীবন থাকবে … UNHRC-তে পাকিস্তানকে যোগ্য জবাব ভারতের


(Kashmir) ইস্যুতে ভারত (India) আরও একবার কড়া জবাব দিল পাকিস্তানকে (Pakistan)। বুধবার জেনিভায় (Geneva) ের মানবাধিকার পরিষদের (UNHRC) বৈঠকে এক শীর্ষ ভারতীয় রাজনেতা বলেন, কাশ্মীর ভারতের অভিন্ন অংশ ছিল, আছে আর আজীবন থাকবে।

https://platform.twitter.com/widgets.js

আপনাদের জানিয়ে দিই, একদিন আগে মঙ্গলবার পাকিস্তান কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক গোষ্ঠী গুলোকে হস্তক্ষেপ করার আবেদন জানায়। সুইজারল্যান্ডের জেনিভায় ২৪ ফেব্রিয়ারি থেকে ২০ মার্চ পর্যন্ত আয়োজিত সংযুক্ত রাষ্ট্রের মানবাধিকার পরিষদের ৪৩ তম অধিবেশনে বিদেশ মন্ত্রালয়ের সচিব বিকাশ স্বরুপ (Vikas Swarup) পাকিস্তানকে বৈশ্বিক সন্ত্রাসবাদের কেন্দ্র বলেন।

অধিবেশনে তিনি পাকিস্তানের নাম নিয়ে সব দেশকে পাকিস্তান এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে নির্ণায়ক ভূমিকা নেওয়ার আবেদন করেন। স্বরুপ বলেন। পাকিস্তানের উপর শুধু ভারতই না তাঁর প্রতিটি প্রতিবেশীই সন্ত্রাসবাদকে আশ্রয় দেওয়ার অভিযোগ তোলে।

সংযুক্ত রাষ্ট্রের মানবাধিকার কমিশনে স্বরুপের এই মন্তব্য পাকিস্তান দ্বারা একদিন আগে নেওয়া মন্তব্যের পরে আসে। মঙ্গলবার পাকিস্তানের মানবাধিকার মন্ত্রী শিরীন মাজারি অভিযোগ করেন যে, ভারত কাশ্মীরের মানুষদের মানবাধিকার লঙ্ঘন করছে। এর সাথে সাথে তিনি গত বছরের পাঁচই আগস্ট কাশ্মীর থেকে তুলে দেওয়ার সিদ্ধান্তকে রদ করার আবেদন জানান।