Press "Enter" to skip to content

কিছু মানুষের কাছে গরু অপরাধ হতে পারে, আমাদের কাছে মায়ের মতনঃ প্রধানমন্ত্রী মোদী

বারাণসীঃ () আজ আরও একবার নিজের কেন্দ্র বারাণসীতে () গিয়েছেন। ১০ দিনের মধ্যে এটা প্রধানমন্ত্রীর দ্বিতীয় বারাণসী সফর। প্রায় আড়াই ঘণ্টার কাশী সফরে প্রধানমন্ত্রী পিন্দ্রার কার্খিয়ানভ-এ আমুল প্ল্যান্টের ভিত্তিপ্রস্তর স্থাপনের পাশাপাশি তাঁর সংসদীয় এলাকার জনগণকে ২ হাজার ১০০ কোটি টাকার ২৭টি প্রকল্প উৎসর্গ করবেন।

প্রধানমন্ত্রী মোদী এদিন বারাণসী থেকে বলেন, কেউ কেউ ইউপির উন্নয়নের কথা বলতেই সমস্যায় পড়েন। এরা কাশীর উন্নয়ন চায় না। সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্, সবকা প্রয়াসের কথাও তাঁদের পাঠ্যসূচিতে নেই। সবাই জানে তাদের ্তাভাবনা, কথোপকথনের পাঠ্যসূচীতে মাফিয়াবাদ, পরিবারবাদ, জমির অবৈধ দখল রয়েছে। আগের সরকারের আমলে ইউপির জনগণ যা পেয়েছে আর আমাদের সরকারের কাছে জনগণ আজ কী পাচ্ছে তার মধ্যে পার্থক্য স্পষ্ট।

প্রধানমন্ত্রী বলেন, আমরা উত্তরপ্রদেশের ঐতিহ্য ও উন্নয়নকে উন্নত করছি। কিন্তু এই লোকেরা যারা নিজেদের স্বার্থের জন্য চিন্তা করে, তারা পূর্বাঞ্চলের উন্নয়নে, বাবা ভোলেনাথের কাজে, বিশ্বনাথ ধামের কাজে আপত্তি করতে শুরু করেছে। আমাকে বলা হয়েছিল যে গত রবিবার দেড় লক্ষেরও বেশি ভক্ত কাশী বিশ্বনাথধামে পৌঁছেছিলেন। এই শুনে ইউপিকে পেছনে ঠেলা এসব মানুষের ক্ষোভ আরও বাড়বে। আপনার আশীর্বাদ আমাদের জন্য যত বাড়বে, তাদের ক্রোধ তত আকাশে পৌঁছে যাবে। ডাবল ইঞ্জিন সরকার ইউপির জন্য কঠোর পরিশ্রম চালিয়ে যাবে। আমরা উন্নয়নের নতুন রেকর্ড সৃষ্টি করতে থাকব। সকল উন্নয়ন প্রকল্পের জন্য আপনাদেরকে অভিনন্দন।

প্রধানমন্ত্রী বারাণসীর পিন্দ্রা এলাকাকে স্যালুট করেন। জৌনপুরবাসীকেও শুভেচ্ছা জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, আজ এই এলাকা আবারও পুরো রাজ্যের কৃষকদের জন্য একটি বড় ঘটনার সাক্ষী হল। আজ দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিং-এর জন্মবার্ষিকী। তার স্মরণে দেশজুড়ে পালিত হচ্ছে দিবস। এখানে গোবরের কথা বলতে গিয়ে কিছু লোক এমন পরিস্থিতি তৈরি করেছে যেন তারা অপরাধ করেছে। কিছু মানুষের কাছে অপরাধ হতে পারে, এটা আমাদের কাছে মা।