Press "Enter" to skip to content

কিটক্যাট চকোলেটের মোড়কের উপর ভগবান জগন্নাথের ছবি! হিন্দুদের বিরোধিতার পর ক্ষমা চাইল সংস্থা

[ad_1]

চকলেট এর মোড়কের উপরে হিন্দু দেবদেবীর ছবি নিয়ে বিতর্কে পড়ল মাল্টিন্যাশনাল কোম্পানি নেসলে।নেসলে হিন্দু বিশ্বাস এর উপর আঘাত হেনেছে এই অভিযোগে প্রতিবাদ এর ঝড় উঠতে দেখা যাচ্ছে ।এই ঘটনা ঘটার পর এ সংস্থাটি নিজস্ব টুইটার হ্যান্ডেল থেকে ঘটনাটির জন্য ক্ষমা চেয়েছে এবং তারা এটাও আশ্বাস দিয়েছে তারা সমস্ত প্রোডাক্ট বাজার থেকে প্রত্যাহার করে নেবে। এ বিষয়ে আন্দোলনকারীরা লিখেছেন, চকলেট খাওয়ার পর এর মোড়ক ডাস্টবিনে ফেলে দেওয়া হয়। র‌্যাপারটিতে ভগবান বলভদ্র এবং মা সুভদ্রার সাথে ভগবান জগন্নাথের ছবিও রয়েছে।

 

এমন পরিস্থিতিতে এটা হিন্দুদের বিশ্বাসের অপমান।যেটা ভারতবর্ষ মতো দেশ এর কাছে খুব এ লজ্জাজনক। উত্তরে, নেসলে বলে, ট্রাভেল ব্রেক প্যাকের লক্ষ্য স্থানীয় গন্তব্যের সৌন্দর্য উদযাপন করা। এর পরিপ্রেক্ষিতে গত বছর ওড়িশার ঐতিহ্য পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। নেসলে বলেছে মোড়ক এর ছবিটি সরকার এর পর্যটন সাইট থেকে নেওয়া হয়েছে।আমরা শিল্পী ও শিল্প কে যতটা সম্ভব উৎসাহিত করি।

আমাদের ধারণা ছিল এই সুন্দর প্যাকেট গুলি মানুষ তাদের কাছে গুছিয়ে রাখবার সুন্দর কলাকুশলী দেখে।কিন্তু আমরা একদম বুজতে পারিনি যে ভারত এর মত দেশে এটি ধর্মে আঘাত আনতে পারে। আমরা ভুলবশত যদি কাউকে আঘাত দিয়ে থাকি তার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।পরের বার থেকে এইসব জিনিস গুলো আমরা মাথায় রেখে কাজ করবো।

https://platform.twitter.com/widgets.js

 

জানিয়ে দি, এটা কোনো প্রথম বার নয় যেখানে হিন্দু দেবতাদের অপমান করা হয়েছে। এর আগেও অনেক সংস্থা এইরকম কাজ করেছে। হিন্দু দেবদেবী দের নিয়ে এই কুরুচিকর কাজ করা যেন এখন এক ট্রেন্ড এ দাঁড়িয়ে গিয়েছে।

[ad_2]