Press "Enter" to skip to content

কৃষি আইন রদের পর BJP-র সঙ্গে জোট করার ইচ্ছে প্রকাশ, NDA-তে ফিরতে পারে পুরনো সহযোগীরাও

[ad_1]

নয়া দিল্লিঃ কৃষি আইন রদ করা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) ঘোষণার পর পাঞ্জাবের রাজনৈতিক অলিন্দে কানাঘুষো শুরু হয়ে গিয়েছে। পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং (Capt Amrinder Singh) এই সিদ্ধান্তে খুশি জাহির করে জানিয়েছেন যে, তিনি বিজেপির সঙ্গে কাজ করার জন্য উৎসুক রয়েছেন। অমরিন্দর সিংয়ের এই বয়ানের পর পরিস্কার হয়ে গিয়েছে যে, ২০২২-র পাঞ্জাব  বিধানসভা নির্বাচনে বিজেপির আর ক্যাপ্টেন হাত মিলিয়ে লড়াই করবে।

ক্যাপ্টেন ট্যুইট করে লিখেছেন কেন্দ্র সরকারের এই সিদ্ধান্তে শুধু কৃষকরাই স্বস্তি পাবে না, পাঞ্জাবের প্রগতিরও কাজ হবে। আমি কৃষকদের উন্নয়নের জন্য বিজেপির সঙ্গে কাজ করার জন্য উৎসুক। আমি পাঞ্জাবের মানুষকে প্রতিশ্রুতি দিচ্ছি যে, আমি ততদিন শান্তিতে বসব না, যতদিন না আমার চোখের জল মুছছে।

ক্যাপ্টেন আরও বলেন, আজ পাঞ্জাবের সবার জন্য বড় খুশির দিন। আমি বিগত এক বছরের বেশি সময় ধরে কেন্দ্রে সামনে এই ইস্যু তুলে আসছি। এমনকি আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের  সঙ্গে সাক্ষাৎ করে আমাদের অন্নদাতাদের দিকে নজর দেওয়ার আবেদন জানিয়েছিলাম। আমি খুব খুশি যে কৃষকদের কথা শোনা হল আর আমাদের চিন্তা বুঝল কেন্দ্র।

গুরু পর্বের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণার পর পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং খুশি জাহির করেছেন। উনি ট্যুইট করে লেখেন, ‘গুরু নানক জয়ন্তীতে পাঞ্জাবিদের দাবি মানা আর তিনটি কালা কৃষি আইন রদ করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ। আমার বিশ্বাস কেন্দ্র সরকার কৃষকদের উন্নয়নের জন্য কাজ করতে থাকবে।” উল্লেখ্য, ক্যাপ্টেন অমরিন্দর সিং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার পর কংগ্রেস ছাড়েন। এরপর তিনি নতুন দল পাঞ্জাব লোক কংগ্রেসের গঠন করেন।

https://platform.twitter.com/widgets.js

তবে, শুধু অমরিন্দর সিংই নন, কৃষি আইন রদের ফলে বিজেপি নেতৃত্বাধীন NDA জোটের বহু পুরনো সঙ্গী শিরোমণি আকালি দলও ফের NDA জোটের অংশ হতে পারে। এছাড়াও এই কৃষি আইনের ফলে বিজেপি এবং এনডিএ জোটের বিরুদ্ধে ক্ষুব্ধ দল বা নেতারা ফের এক ছাতার তলায় আসতে পারে বলে খবর।

[ad_2]