Press "Enter" to skip to content

কেনও বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন সুজাতা? সামনে এলো আসল সত্য


কলকাতাঃ আজ বিজেপি ছেড়ে তৃণমূলে (All india trinamool congress) যোগ দিয়েছেন বিষ্ণুপুরের সাংসদ তথা বাংলা বিজেপির যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁয়ের (Saumitra Khan) স্ত্রী সুজাতা খাঁ (sujata khan)। সাংসদের স্ত্রী তৃণমূলে যোগ দিয়ে বলেছেন, বিজেপি যোগ্য লোককে সন্মান দেয় না। শুধু সুযোগ সন্ধানীরা বিজেপিতে সুযোগ পাচ্ছে। ওই দলে আমার দম বন্ধ হয়ে আসছিল। তৃণমূলে এসে স্বস্তির নিঃশ্বাস নিলাম। তিনি এও অভিযোগ করে বলেন যে, লড়াই করেও আমি বিজেপিতে যোগ্য সন্মান পাইনি।

সুজাতা খাঁয়ের দল ছাড়ার পর ব্যাক্তিগত ভাবে সাংবাদিক বৈঠক করেন যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ। তিনি এই সাংবাদিক বৈঠকে কেঁদেও ফেলেন। তিনি শাসক দল তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ করে বলেন যে, তৃণমূল আমার ঘর ভেঙে দিল। স্ত্রী সুজাতাকে উদ্দেশ্য করে বলেন, ‘আজ থেকে তোমায় খাঁ পদবী থেকে মুক্তি দিলাম।” তিনি বিজেপির কেন্দ্রীয় নেতাদের সাথে সুজাতা খাঁয়ের সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, ‘অমিত শাহ ওঁকে খুব ভালবাসত। জেপি নাড্ডা ওঁকে বৌদি বলে ডাকত।”

সৌমিত্র খাঁ (Saumitra Khan) প্রেস কনফারেন্সে বলেন, অভিষেক বাবু আর সৌগত বাবু শুনে রাখুন, আমার একটাই ভয় ছিল সুজাতা (sujata khan) আর সুজাতার পরিবার। আমার একটাই পিছুটান আর দুর্বলতা ছিল, সেটা ছিল সুজাতা। এখন থেকে আমি একা। আমি দীপ্ত কন্ঠে বলছি তৃণমূলকে হটাতে আমি প্রতিদিন লড়াই করব। আমার বৃদ্ধ বাবা-মা ছাড়া আর কেউ নেই।

তিনি বলেন, একজনের সংসার ভেয়ে রাজনীতি করলেন? একবারও লজ্জা করল না? ভারতীয় জনতা পার্টি পরিবারতন্ত্রের বিরুদ্ধে। বিজেপিতে স্বামী-স্ত্রী টিকিট পেতে পারে না। তাই বলে আপনারা এমন ভাবে ভুল বুঝিয়ে সংসার ভেঙে দিলেন? তৃণমূল কংগ্রেসের দম থাকলে আমার এলাকার সাতটি বিধানসভার একটা জিতে দেখান। আজ থেকে আমি ১২ ঘণ্টার জায়গায় ২০ ঘণ্টা বিজেপিতে সময় দেব। আপনারা আমার সংসার ভেঙেছেন আমি আপনাদের দল ভাঙব।

তিনি বলেন, সুজাতা যারা তোমার ঘর ভেঙেছিল, যারা তোমার বিদ্যুতের লাইন কেটে দিয়েছিল, তাদের দলে যোগ দিলে? তুমি বলেছিলে, অভিষেকের জ্বিভ কেটে রাস্তার কুকুরকে খাওয়াব। যেই অভিষেক তোমার বাড়িতে হামলা করেছিলাম সেখানে তুমি যোগ দিলে? তিনি বলেন, সুজাতা আমার সমস্ত সম্পত্তির নমিনি থেকে তোমাকে সরিয়ে দিলাম। আমার সম্পত্তি আজ থেকে জনগণের নামে।

তিনি বলেন, সুজাতা তোমার যদি কিছু প্রাপ্য থাকে, তাহলে আমি সেগুলো তোমাকে এক সপ্তাহের মধে দিয়ে দেব। তোমার কিছু যদি আমার কাছে থাকে তাহলে তুমি নিজের আইনজীবীকে নিয়ে এসো সব ফেরত দিয়ে দেব।

সৌমিত্র খাঁ স্ত্র সুজাতার বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়ার প্রসঙ্গে বলেন, সে বারবার বলত যে তুমি সাংসদ কিন্তু আমি বিজেপিতে কিছুই না। সৌমিত্র খাঁ বলেন, আমি ওঁকে বারবার বুঝিয়েছি যে বিজেপি পরিবারবাদী দল নয়, তাই একটি পরিবার থেকে একজনই বিজেপির টিকিট পাবে। সৌমিত্র খাঁ ইঙ্গিতে ইঙ্গিতে বুঝিয়ে দেন যে, সুজাতা খাঁও টিকিট চেয়েছিলেন, কিন্তু বিজেপি পরিবারতান্ত্রিক দল না হওয়ায় সেটা সম্ভব হয়নি আর এই কারণেই সে দল ছেড়ে চলে যায়।