Press "Enter" to skip to content

কৈলাস মানসরোবরও একদিন চীনের দখল মুক্ত হবে, বললেন RSS এর বিশিষ্ট নেতা

আরএসএস () এর বরিষ্ঠ নেতা ইন্দ্রেশ কুমার () ইশারায়-ইশারায় বড় বয়ান দিলেন। উনি বলেন, হতে পারে আগামী দিনে কৈলাস মানসরোবর (Kailash Mansarovar) মুক্ত হয়ে যাবে। RSS নেতা ইন্দ্রেশ কুমার বুধবার বারাণসীর পাতালপুরী মঠে আয়োজিত বিশ্বশান্তি যজ্ঞে অংশ নিয়ে এই কথা বলেন। সেখানে ওনাকে বিশ্বনাথ মন্দিরের প্রা অবশেষের বিষয়ে জিজ্ঞাসা করা হলে উনি বলেন, ভালো প্রয়াসের মাধ্যমে অসম্ভব জিনিশকে সম্ভব হতে দেখা গিয়েছে। উনি মিডিয়া কে বলেন, কাশীর থেকেও বেশি কিছু ভাবুন, হতে পারে আগামী দিনে কৈলাস মানসরোবর মুক্ত হয়ে যাবে।

উনি পাকিস্তানের নাম নিয়ে বলেন, ১৯৪৭ সালে তৈরি হওয়া পাকিস্তান ১৯৭১ সালে ভেঙে গিয়েছিল। আগামী দিনেও পাকিস্তান ভাঙবে। অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের বিষয়ে উনি বলেন, নারীদের সন্মান দেওয়া উচিৎ। কোন নারীর সাথে এরকম ব্যবহার হওয়া উচিৎ নয়।

জানিয়ে দিই, শ্রীকাশী বিশ্বনাথ মন্দিরে দিন কয়েক আগে জ্ঞানব্যাপী মসজিদের পাশে খনরের সময় একটি প্রাচীন মন্দিরের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছিল। এরপর পুরাতত্ত্ব বিভাগের টিম সেখানে পৌঁছে তদন্ত চালায়। এর সাথে সাথে কিছু ধ্বংসাবশেষ পরীক্ষার জন্য নিয়েও যান ওনারা। এরপর শ্রীকাশী বিশ্বনাথ মন্দিরে জ্ঞানব্যাপী মসজিদের ইস্যু মাথাচাড়া দিয়ে উঠেছে।

উল্লেখ্য, সাত সেপ্টেম্বর প্রয়াগরাজে হওয়া অখিল ভারতীয় আখারা পরিষদের বৈঠকে কাশী আর মথুরাকে মুক্ত করানোর প্রস্তাব সর্বসম্মতিতে পাশ হয়ে যায়। বৈঠকে কাশী বিশ্বনাথ মন্দিরে খননের সময় পাওয়া অবশেষের উল্লেখ হয় আর বলা হয় যে, মুঘল আমলে ইচ্ছে করে মন্দিরের জায়গায় মসজিদ বানানো হয়েছিল। বৈঠকে বলা হয় যে, মুসলিমদের স্বেচ্ছায় এই মসজিদের জমি হিন্দুদের দান করে দেওয়া উচিৎ।

The post কৈলাস মানসরোবরও একদিন চীনের দখল মুক্ত হবে, বললেন RSS এর বিশিষ্ট নেতা first appeared on India Rag.