Press "Enter" to skip to content

কোনমতেই ফাঁসির সাজা রদ করা যাবেনা, নির্ভয়ার দোষী পবন গুপ্তার আবেদনে শুনানির সময় বলল আদালত

নয়া দিল্লীঃ সোমবার নির্ভয়ার () দোষী পবন গুপ্তা (Pawan Gupta) (Curative Petition) খারিজ করে দিলো সুপ্রিম কোর্ট (Supreme )। আদালত পরিস্কার জানিয়ে দিয়েছে যে, দোষীদের ফাঁসি রদ করা যাবেনা। যদিও পবন এখনো রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন করার বিকল্প খোলা আছে।

আপনাদের জানিয়ে দিই, নির্ভয়ার চার দোষীকে ফাঁসি দেওয়ার জন্য আগামী ৩রা মার্চ (আগামীকাল) তারিখ নির্ধারণ করা হয়েছিল। ফাঁসির সাজার ঠিক একদিন আগে সুপ্রিম কোর্টের পাঁচ বিচারকের বেঞ্চ দোষী পবন গুপ্তার কিউরেটিভ পিটিশনে শুনানি করে তাঁর আবেদন খারিজ করে দেয়।

বিচারক এনবি রমণ, অরুণ মিশ্রা, আরএফ নরিমা, আর ভানুমতি আর বিচারক অশোক ভূষণের বেঞ্চ জানিয়েছে যে, আদালতের কাছে এই মামলায় দখল দেওয়ার কোন ভিত্তি নেই। আপনাদের জানিয়ে দিই, নির্ভয়ার বাকি তিন দোষীদের কিউরেটিভ পিটিশন এই বেঞ্চই খারিজ করে দিয়েছিল।

এর আগে পবন গুপ্তা দাবি করেছিল যে, ২০১২ সালে যখন এই ঘটনা ঘটেছিল তখন সে নাবালক ছিল। যদিও পবন গুপ্তার এই দাবি ট্রায়াল কোর্ট, হাই কোর্ট আর সুপ্রিম কোর্ট আগেই খারিজ করে দিয়েছে। ১৭ই ফেব্রুয়ারি দোষীদের জারি করে ৩রা মার্চ সকালে ফাঁসি দেওয়ার তারিখ নির্ধারণ করেছিল।