Press "Enter" to skip to content

কোভিডের চোখ রাঙানি উপেক্ষা করে কাজি সাহেবের জানাজায় কয়েক হাজার মানুষের জমায়েত


বদায়ুনঃ রবিবার সকালে আলিয়া কাদরিয়া দরগাহ-র কাজি শেখ আব্দুল হামিদ মহম্ সালিমুল কাদরি প্রয়াত হন। মৃত্যুর সময় ওনার বয়স ছিল ৬৫ বছর। ওনার প্রয়াণের খবর শুনে ে বদাউন জেলায় শোকের ছায়া নেমে আসে। রবিবাস সকাল প্রায় চারটে নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ওনাকে শেষবার দেখতে হাজার হাজার মানুষ একত্রিত হন। ওনার শেষযাত্রায় বিপুল পরিমাণে ভিড়ও দেখা যায়।

ওনার মৃত্যুর খবর সোশ্যাল মিডিয়ায় ের গতিতে ছড়িয়ে পড়ে। আর সেই খবর হওয়ার পরই সবাই শেষ দেখা দেখার জন্য ভিড় করে। শোকের মুহূর্তে হাজার হাজার ভক্ত পীরের শেষযাত্রা দেখার জন্য ব্যাকুল হয়ে পড়ে। আর সেই শোকের মুহূর্তে সবার মধ্যে দিয়ে করোনার আশঙ্কা উরে যায়। উত্তর প্রদেশের বদায়ুন জেলা সহ আশেপাশের অনেক জেলার মানুষ কারফিউ অমান্য করে পীরের অন্তিম দর্শনের জন্য পৌঁছায়।

বলে , গোটা দেশের মতো উত্তর প্রদেশেও করোনার প্রকোপ দিনদিন বেড়েই চলেছে। যোগী রাজ্যে হাসপাতাল, শ্মশানে জায়গার অভাব দেখা দিয়েছে। এছাড়াও গোটা দেশেই অক্সিজেনের অভাব চলছে। আর এরমধ্যে এত মানুষের জমায়েত নিয়ে নানান প্রশ্ন উঠছে। প্রশাসন যে জমায়েত রুখতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে তা ভিডিও দেখেই বোঝা যাচ্ছে।